জাপার কেন্দ্রীয় কার্যালয়ে সদলবলে রওশনপন্থীরা

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম | 2024-02-02 11:34:31

রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে হুসেইন মুহম্মদ এরশাদের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন রওশন এরশাদ ঘোষিত পার্টির নবনিযুক্ত মহাসচিব কাজী মামুনূর রশিদ। এসময় তার সঙ্গে পার্টির মুখপাত্র সুনীল শুভরায়সহ অনেক নেতাকর্মী অংশ নেন।

শুক্রবার (২ ফেব্রুয়ারি ) সকাল ৮টার দিকে তারা পার্টি অফিসে হাজির হন।

কাজী মামুনুর রশীদ বলেন, ‘আজ (শুক্রবার) থেকে আমরা আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করলাম। আমরা দলকে এগিয়ে নিতে নিজেদের ঐক্যবদ্ধ করছি। সাবেক চেয়ারম্যান জিএম কাদের ও সাবেক মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু দলের বিস্তর ক্ষতি করেছেন। দলের ইমেজ নষ্ট করেছেন। আমরা দলকে পুনরায় শক্তিশালী করছি। বেগম রওশন এরশাদ দলের দায়িত্ব নেবার পর দলে প্রাণ ফিরে এসেছে। জাতীয় পার্টিতে তাকে সামনে রেখে এগিয়ে যাচ্ছি।’

ঢাকা মহানগর উত্তর জাপার আহ্বায়ক ও প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু, মহানগর জাপার সদস্য সচিব ও পার্টির ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম পাঠান, পার্টির সাবেক ছাত্রনেতা খন্দকার মনিরুজ্জামান টিটু, দলের যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহজাদাসহ আরও অনেকে।

গত ২৮ জানুয়ারি রওশন এরশাদ জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে তাদের পদ থেকে অব্যাহতি দেন। একই সঙ্গে নিজেকে জাপার চেয়ারম্যান ঘোষণা করেন। রওশন দাবি করেছেন তৃণমূল ও কেন্দ্রীয় নেতাদের অনুরোধে তিনি এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন।

ওই ঘটনার পর জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, ‘রওশন এরশাদ পার্টির প্রধান পৃষ্ঠপোষক। ওই পদের কোন সাংগঠনিক ক্ষমতা নেই, পদটি আলঙ্কারিক পদ। জি এম কাদেরকে বহিষ্কার করে রওশন এরশাদ যে নিজেই নিজেকে দলের চেয়ারম্যান ঘোষণা করেছেন, একে আমলে নিচ্ছি না।’

অন্যদিকে আগামী ২ মার্চ জাতীয় পার্টির কাউন্সিলের তারিখ ঘোষণা দিয়েছেন রওশন এরশাদ।

এ সম্পর্কিত আরও খবর