জাতীয় পার্টিকে গৃহপালিতও বলা যায় না: গয়েশ্বর

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-30 17:14:21

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, প্রধানমন্ত্রী বলেন, ডাইনেও আমার, বামেও আমার। মাঝখানে আছে একটা পার্টি, ছোট ১১ জনের। এটা তো আমার কাছে মনে হয়, একটা তৃতীয় লিঙ্গের মতো। এটাকে গৃহপালিতও বলা যায় না।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বেলা আড়াইটায় রাজধানীর মতিঝিল পীরজঙ্গী শাহ মাজারের সামনে পূর্বঘোষিত বিএনপির কালো পতাকা মিছিল কর্মসূচি উপলক্ষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। কর্মসূচিটি ২টায় শুরু হওয়ার কথা থাকলেও পুলিশের শক্ত অবস্থানের মুখে বিএনপির জ্যেষ্ঠ এই নেতা একাই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, পুলিশি তাণ্ডবে উত্তরা থেকে আমাদের নেতাকর্মীরা বের হতে পারেনি। ২/৩ জনকে আটক করা হয়েছে। আজকের পরিস্থিতি অবলোকন করার পর এটুকু বুঝেছি, অযথা আমার কর্মী আটক হবে। কর্মীরা একত্রিত হতে পারছেন না। মিটিং, মিছিল এটা একটা গণতান্ত্রিক প্রতিবাদ।

তিনি বলেন, আমরা পুলিশ কমিশনার বরাবর চিঠি দিয়েছি। অনুরোধ জানিয়েছি যে, আমরা ঢাকায় ৬টা স্পটে মিছিল করবো। কিন্তু কোথাও আমরা কর্মসূচি পালন করতে পারিনি। আজমপুর থেকে ৯ জনকে আটক করা হয়েছে।

তিনি ছাড়া আর কোনো নেতাকর্মী না থাকা প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, কর্মীরা সকালে আসছিল। স্বাভাবিক কারণেই তারা ছড়িয়ে-ছিটিয়ে পড়ছে। এই ছড়িয়ে-ছিটিয়ে পড়া কর্মীদের সংগঠিত করে পুলিশের সঙ্গে সংঘর্ষ করার প্রোগ্রাম আমাদের আজকে নেই। আজকে যে পার্লামেন্ট বসবে, তা জনগণের অংশগ্রহণবিহীন।

এক দফার আন্দোলন চলমান থাকবে জানিয়ে তিনি বলেন, আমাদের আন্দোলন অব্যাহত রাখবো শান্তিপূর্ণ উপায়ে। শতকরা ৯০ শতাংশের বেশি মানুষ আমাদের আন্দোলনের সঙ্গে আছেন। জনগণকে আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত করে আমাদের যে লক্ষ্য, তা অর্জন করবো।

এ সম্পর্কিত আরও খবর