রওশনপন্থীদের আমলে নিতে ইসিতে জাপা'র একাংশের চিঠি

জাতীয় পার্টি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-29 16:40:21

জাতীয় পার্টির কমিটি পরিবর্তন করে রওশনপন্থীদের কমিটিকে আমলে নিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালকে চিঠি দিয়েছে দলটির একাংশ।

সোমবার (২৯ জানুয়ারি) এই চিঠি দেন রওশন এরশাদের ঘোষিত কমিটির মহাসচিব কাজী মো. মামুনূর রশিদ।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, ২৮ জানুয়ারি জাতীয় পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা এবং একাদশ সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের গুলশানের বাসভবনে পার্টির সর্বস্তরের নেতাকর্মীদের এক জরুরি বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এতে সর্ব সম্মতিক্রমে পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এবং মহাসচিব মুজিবুল হক চুন্নুকে তাদের পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়।

এই সভায় তুমুল হর্ষধ্বনি ও করতালির মধ্যে উপস্থিত সব নেতৃবৃন্দের ঐকান্তিক দাবির প্রেক্ষিতে জাতীয় পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা বেগম রওশন এরশাদ জাতীয় পার্টির গঠনতান্ত্রিক ক্ষমতাবলে পার্টির চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছেন। এসময় পার্টির চেয়ারম্যান তার ক্ষমতাবলে কাজী মো. মামুনূর রশিদকে অন্তর্বর্তীকালীন সময়ের জন্য (পরবর্তী সম্মেলন না হওয়া অবধি) জাতীয় পার্টির মহাসচিব নিয়োগ করেছেন।

বর্তমানে নিবন্ধন নং-১২ জাতীয় পার্টির চেয়ারম্যান বেগম রওশন এরশাদ এবং মহাসচিব কাজী মো. মামুনূর রশিদ জাতীয় পার্টির দাফতরিক কার্যক্রম পরিচালনা করবেন, এতদ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছি।

দ্রুত সময়ের মধ্যে জাতীয় সম্মেলন আহ্বান করা হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর