চট্টগ্রামবাসীর হাহাকার সরকারের কানে পৌঁছায় না: ডা. শাহাদাত

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-01-20 19:12:18

চট্টগ্রামবাসীর গ্যাসের হাহাকার সরকারের কানে পৌঁছায় না বলে মন্তব্য করেছেন মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন।

শনিবার (২০ জানুয়ারি) বিকেলে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম বিভাগীয় শ্রমিকদলের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, বর্তমান গণবিরোধী ডামি সরকার জনগণকে শক্র পক্ষ বলে মনে করে। জনগণের কাছে জবাবদিহি করতে হয় না বলেই ভোটারবিহীন সরকার চট্টগ্রামবাসীর মৌলিক অধিকারকে উপেক্ষা করছে। সরকারের ব্যর্থতা, দুর্নীতি, লুটপাট, অব্যবস্থাপনার কারণে এমনিতেই জনগণ চরম দুর্ভোগে রয়েছে। এর ওপর চট্টগ্রামে বেশ কিছুদিন ধরে গ্যাসের জন্য হাহাকার চলছে। গ্যাসের অভাবে শিল্প কারখানা, সিএনজিচালিত গাড়ি ও বাসাবাড়ির রান্নার চুলা জ্বলছে না। মানুষ না খেয়ে থাকছে। কিন্তু চট্টগ্রামবাসীর গ্যাসের হাহাকার সরকারের কানে পৌঁছায় না।

তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে বর্তমানে বাজারে কোনো কিছু কেনার জো নেই। প্রতিটি জিনিসের দাম বেড়ে গেছে। অথচ শহীদ জিয়া রাষ্ট্র ক্ষমতায় থাকাকালে দেশে শিল্প বিপ্লব ঘটিয়ে অর্থনৈতিক মুক্তি দিয়েছিলেন। তিনি কৃষকের আইলে আইলে মাইলের পর মাইল হেঁটে কৃষিতে বিপ্লব ঘটিয়েছিলেন। শহীদ জিয়া দেশের অর্থনীতিকে মজবুত করেছিলেন আর বর্তমান সরকার তা ধ্বংস করেছে। বর্তমান প্রধানমন্ত্রীই বলছেন, নির্বাচনের পর দেশে দুর্ভিক্ষ হবে। আওয়ামী লীগের আমলে ৭৪ সালে দেশে দুর্ভিক্ষ হয়েছিল। এখন ২৪ সালেও দুর্ভিক্ষ দেখা দিয়েছে।

ডা. শাহাদাত হোসেন বলেন, আওয়ামী সরকার ঐতিহ্যগতভাবে হিংসার চর্চা করে। এরা আইনের শাসনকে হত্যা করেছে। মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থাকে ধ্বংস করেছে। নির্দলীয় ও নিরপেক্ষ সরকার ব্যবস্থা বাতিল করেছে। যার কারণেই গণবিরোধী সিদ্ধান্ত নিতে তারা দ্বিধা করে না। সাধারণ মানুষের দুর্ভোগ লাগবে এগিয়ে আসে না।

চট্টগ্রাম বিভাগীয় শ্রমিকদলের সভাপতি এ এম নাজিম উদ্দীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল্লাহ বাহারের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন চট্টগ্রাম মহানগর বিএনপির প্রতিষ্ঠাকালিন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, কেন্দ্রীয় শ্রমিকদলের সাংগঠনিক সম্পাদক শম জামাল উদ্দিনসহ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর