বিশ্বের কাছে দেশকে হাস্যরসে পরিণত করেছে সরকার: রিজভী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-20 13:57:51

দেশের সার্বভৌমত্বকে বন্ধক রেখে অবৈধ সরকার ভোটবিহীন ডামি নির্বাচন করে দেশকে আন্তর্জাতিক বিশ্বের কাছে হাস্যরসে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার (২০ জানুয়ারি) রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দুস্থদের মাঝে কম্বল বিতরণকালে এ কথা বলেন রিজভী। জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে এই কম্বল বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের কঠোর সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচনে না এসে দেশের সার্বভৌমত্ব নষ্ট করার চেষ্টা করছে। অজ্ঞ ওবায়দুল কাদেররা এই দেশটাকে দোজখে পরিণত করেছে। আমরা তো সার্বভৌমত্ব ফিরিয়ে আনার আন্দোলন করছি। আপনারা তো সার্বভৌমত্বকে বন্ধক রেখেছেন। দেশের সার্বভৌমত্বকে বন্ধক রেখে একটি ভোটবিহীন ডামি নির্বাচন করে দেশকে আন্তর্জাতিক বিশ্বের কাছে হাস্যরসে পরিণত করেছেন। আমরা যদি সার্বভৌমত্ব বন্ধক রাখতাম, প্রভুদের কথা শুনতাম, তাহলে নিজেদের শক্তি বলে আন্দোলন করতাম না। এদেশের জনগণ আমাদের শক্তি, তাদের ভরেই আমরা রাজনীতি করছি। কোনো প্রভুদের ভরে নয়। যারা প্রভু রাষ্ট্রের ভরে রাজনীতি করে, তারাই এদেশের সর্বভৌমত্বকে বিক্রি করে।

আওয়ামী লীগের সমালোচনা করে রিজভী বলেন, টিপাই মুখ বাঁধ আটকে রাখার কারণে আজ আমরা নদীর পানি আনতে পারি না। এবিষয়ে আওয়ামী লীগ কথা বলতে পারে না। কারণ, তারা (আওয়ামী লীগ) দেশের সার্বভৌমত্ব বিক্রি করে দিয়েছে। জনগণের ভোটের অধিকার হরণ করে শেখ হাসিনা আজ নিজেকে সম্রাট হিসেবে পরিণত করেছে। তার ইশারায় আজ দেশ চলছে। সবকিছুর মধ্যেও আমাদের নেতৃবৃন্দরা গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য, সর্বভৌমত্ব রক্ষায় জীবন বাজি রেখে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এটাই হচ্ছে বিএনপি। জীবন চলে যাবে তারপরও আমরা বাংলাদেশের ১ ইঞ্চি মাটি ইজারা দিতে দেব না। কারণ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্র - এই তিনটি সুরক্ষার বাণী আমাদের শিখিয়েছিলে। যার জন্য তাকে হত্যা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর