কাদেরের উদ্দেশ্যে রিজভী: বিএনপি নয়, আ.লীগই বিদেশিদের ওপর ভর করেছে

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-01-14 15:40:14

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপি নয়, আওয়ামী লীগই বিদেশিদের ওপর ভর করে ক্ষমতায় টিকে আছে।

রোববার (১৪ জানুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের পর বিএনপি আবারও নতুন করে ষড়যন্ত্র শুরু করছে। সরকার যাতে ক্ষমতায় থাকতে না পারে, সে জন্য তারা বিদেশি বন্ধুদের দিকে তাকিয়ে আছে। তারা কম্বোডিয়ার মতো নিষেধাজ্ঞা আশা করছে–আমি ওবায়দুল কাদেরের উদ্দেশে বলতে চাই: বিএনপি নয়, আওয়ামী লীগই বিদেশিদের ওপর ভর করে ক্ষমতায় টিকে আছে। ডামি নির্বাচনের মাধ্যমে ডামি সরকার গঠন করে আপনারা এখন ক্ষমতা হারানোর আতঙ্কে ভুগছেন। জনগণ থেকে প্রত্যাখ্যাত হয়ে এখন আপনারা ষড়যন্ত্রের তথ্য খুঁজছেন।

দমন-পীড়নের মধ্য দিয়ে সরকার ৭ জানুয়ারি একতরফা নির্বাচন করেছে, যা দেশবিদেশে কোথাও গ্রহণযোগ্যতা পায়নি মন্তব্য করে রিজভী বলেন, ৭ জানুয়ারি লালকার্ড দেখিয়ে জনগণ রেফারির ভূমিকা নিয়েছে। এবারের নির্বাচনে আওয়ামী লীগের পরাজিত প্রার্থীরাও বলছেন প্রহসনের নির্বাচন। এখন রাষ্ট্রযন্ত্র ও কয়েকটি একনায়নতন্ত্র বিদেশি শক্তিই আওয়ামী লীগকে ক্ষমতায় টিকিয়ে রেখেছে। কৃত্রিম আনন্দে থাকলেও সরকার শঙ্কায় রয়েছে।

সরকারের মহাদুর্নীতি এবং অর্থ-সম্পদ পাচারের কারণেই অর্থনীতিতে বারবার ধাক্কা আসছে মন্তব্য করে তিনি বলেন, মানুষের সব অধিকার কেড়ে নিয়ে কর্তৃত্ববাদী শাসন কায়েম করে উদ্ভট উন্নয়নের নামে বাংলাদেশে মহাসমারোহে দুর্নীতি আর লুটপাট চলছে। মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি হচ্ছে। এটি এখন সর্বজনস্বীকৃত।

 

 

এ সম্পর্কিত আরও খবর