ফিরোজ রশীদ ও সুনীল শুভ রায়কে জাপা থেকে অব্যাহতি

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-01-12 16:41:31

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ ও প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়কে দলীয় সকল পদ-পদবি থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি দলীয় গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে কাজী ফিরোজ রশিদ ও সুনীল শুভ রায়কে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও প্রেসিডিয়াম সদস্য পদসহ দলীয় সকল পদ-পদবি থেকে অব্যাহতি প্রদান করেছেন।

যা ইতোমধ্যে কার্যকর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম। 

বুধবার (১০ জানুয়ারি) বিক্ষোভের ঘটনার পর তাদের অব্যাহতি দেওয়া হয়েছে। সেদিন বিক্ষোভের সময় অন্যদের মধ্যে সুনীল শুভ রায় উপস্থিত ছিলেন।

জাতীয় পার্টির ইতিহাসে গত ১০ জানুয়ারি নজির বিহীন ঘটনার সাক্ষী হয়েছেন নেতাকর্মীরা। পার্টির চেয়ারম্যানের কার্যালয় বনানীতে দিনভর বিক্ষোভ করেন কয়েক শতাধিক নেতাকর্মী। তাদের মধ্যে কো-চেয়ারম্যান, বেশ কয়েকজন প্রেসিডিয়াম সদস্যসহ সিনিয়র অনেক নেতা অংশ নেন। পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুর পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেন। বিক্ষুব্ধ নেতারা আসতে শুরু করেছিলেন বেলা ১১টায়। আর ৩টার দিকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে ফিরে যান। তাদের আগমনের খবরে আগেই মূল ফটক বন্ধ করে দেওয়া হয়।

বেলা সোয়া ১১টার দিকে ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টির সভাপতি শফিকুল ইসলাম সেন্টু, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব সাইদুর রহমান টেপা, প্রেসিডিয়াম সদস্য জহিরুল আলম রুবেল, যুগ্ম মহাসচিব ফখরুল ইসলাম শাহজাদা পুলিশের নিরাপত্তা বেষ্টনী ভেদ করে মূল ফটকের ভেতরে প্রবেশ করেন। পরে পুলিশ তাদের সঙ্গে কথা বলে বাইরে নিয়ে যান। গেটের বাইরে রাস্তার ওপর বিক্ষোভ করেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

 

এ সম্পর্কিত আরও খবর