যতই শপথ নেন এই যাত্রায় সফল হবেন না: জয়নুল আবেদীন

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-10 15:27:59

ডা‌মি নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করে যতই শপথ নেন, এই যাত্রায় আপনারা সফল হবেন না বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা ইউনাইটেড ল'ইয়ারস ফ্রন্টের কনভেনর সিনিয়র আইনজীবী এডভোকেট জয়নুল আবেদীন।

বুধবার (১০ জানুয়া‌রি) দুপুরে হাইকো‌র্ট প্রাঙ্গণে ইউনাইটেড ল'ইয়ারস ফ্রন্ট আ‌য়ো‌জিত ডামি নির্বাচন বাতিলের দাবিতে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অ‌তি‌থির বক্তব্যে তি‌নি এসব কথা ব‌লেন।

জয়নুল আবেদীন বলেন, গত ৭ জানুয়ারি ডামি নির্বাচন জনগণ বর্জন করেছে। এই নির্বাচন একটা অভিনব নির্বাচন হয়েছে। কোন দেশে এমন একতরফা নির্বাচন আমরা কখনো দেখি নাই।

তিনি বলেন, আমাদের হাসানুল হক ইনু সাহেব। আহারে, তিনি বললেন যে ১৮টি ভোট কেন্দ্রে শাসক দল আমাকে হারিয়ে দিয়েছে। আমরা যে এতদিন বলেছিলাম ইনু সাহেব এই শাসকদলের অধীনে নির্বাচন এমনই হবে। আজ আপনি হারে হারে বুঝতে পেরেছেন কি হয়েছে। ওই যে একটা জাতীয় পার্টি সকালে এক কথা, আবার দুপুর বেলা আরেক কথা বলে।

তিনি আরও বলেন, আগামীকাল নাকি মন্ত্রিপরিষদ গঠন করবেন। এটা তো মন্ত্রিপরিষদ না। এটা হচ্ছে আপনাদের যে সম্মেলন সেই সম্মেলনে আপনারা কাকে কোন জায়গায় স্থাপন করবেন এর একটা কমিটি গঠন করা। রাষ্ট্রের জন্য একটা কমিটি গঠন করবেন। এই কমিটি আমরা মানি না। এই নির্বাচন আমরা মানি না। দেশের অর্থনৈতিক দুর্যোগ আসবে এই দুর্যোগ আসার আগে মানে মানে পদত্যাগ করে কেটে পড়ুন। অন্যথায় বাংলাদেশের মানুষ বিপ্লবী মানুষ, স্বাধীনতার যুদ্ধের মানুষ। কাজেই তারা কিন্তু ঘরে বসে থাকবে না।

এ সম্পর্কিত আরও খবর