জনগণের প্রত্যাশা পূরণে সংসদে যাবে জাপা: জি এম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2024-01-09 20:03:12

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) নির্বাচিত সংসদ সদস্যরা বুধবারই শপথ নেবেন বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান জি এম কাদের।

মঙ্গলবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় নগরীর সেনপাড়ার বাসায় রংপুর বিভাগের বিভিন্ন জেলার দলীয় এমপি প্রার্থীদের নিয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

অবশ্য আজ সকাল থেকেই দলের পক্ষ থেকে বলা হচ্ছিল, জাতীয় পার্টির নির্বাচিতরা বুধবার শপথ নিতে সংসদে যাচ্ছেন না। বিষয়টি নিশ্চিত করে মঙ্গলবার সকালে দলের মহাসচিব মুজিবুল হক চুন্ন বলেছিলেন, আমরা বুধবার শপথ নিচ্ছি না। বৃহস্পতিবার আমাদের বৈঠক ডাকা হয়েছে। সেদিন আলোচনা করে শপথের বিষয়টি ঠিক করা হবে। পরে নেতাদের সঙ্গে আলোচনা করে দ্রুত সিদ্ধান্ত পরিবর্তন করেন দলটির চেয়ারম্যান জি এম কাদের।

এসময় জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেন, জনগণের প্রত্যাশা পূরণের লক্ষ্যে শপথ নিয়ে সংসদে যাবো । আমরা যেহেতু নির্বাচনে অংশগ্রহণ করেছি তাই এই মুহূর্তে শপথ না নিয়ে পিছু হটবো না।

তিনি বলেন, এই নির্বাচনে সরকার যেখানে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে চেয়েছে, সেখানে সুষ্ঠু করেছে। আর যেখানে চেয়েছে তাদের লোকজনকে জেতাবে সেখানে তারা জোর করে সিল মেরে আমাদের লোকজনকে হারিয়ে দিয়েছে।

বৈঠকের বিষয়ে জাপা চেয়ারম্যান বলেন, রংপুর বিভাগে জাপার হেরে যাওয়া প্রার্থীরা অনেকেই হতাশায় ভুগতেছিলেন, তাই সবার সঙ্গে বসে সমস্যাগুলো শুনলাম এবং লিখিত স্টেটমেন্ট নিলাম। এই তথ্যগুলো পরবর্তীতে ফলোআপে কাজে লাগবে আমাদের।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও প্রেসেডিয়াম সদস্য এস এম ইয়াসির, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হাজী আব্দুল রাজ্জাক প্রমুখ।

জাতীয় পার্টির নির্বাচিতরা হলেন—দলের চেয়ারম্যান জি এম কাদের (রংপুর-৩), মহাসচিব মুজিবুল হক চুন্নু (কিশোরগঞ্চ-৩), কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ (চট্টগ্রাম-৫), রুহুল আমিন হাওলাদার (পটুয়াখালী-১), প্রেসিডিয়াম সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী (ফেনী-৩), হাফিজ উদ্দিন আহমেদ (ঠাকুরগাঁও-৩), গোলাম কিবরিয়া (বরিশাল-৩), সেলিম ওসমান (নারায়ণগঞ্জ-৫), মো. আশরাফুজ্জামান (সাতক্ষীরা-২), মোস্তাফিজুর রহমান (কুড়িগ্রাম-১) ও শরিফুল ইসলাম (বগুড়া-২) । এদের মধ্যে রুহুল আমিন হাওলাদার ও আশরাফুজ্জামান ছাড়া বাকিরা বর্তমান সংসদের সংসদ সদস্য হিসেবে আছেন।

এ সম্পর্কিত আরও খবর