সরকারের দুর্বল জায়গায় আঘাত করতে হবে: মান্না

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-23 18:56:03

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, নারী যেমন সেলাই করে নকশি কাঁথা বানায়। গণঅভ্যূত্থান তেমন শিল্প। আপনারা যখন অভ্যুত্থান শুরু করবেন, তখন সরকারের দুর্বল জায়গায় আঘাত শুরু করবেন। আঘাত করতে করতে যেনো সরকারের পতন হয়।

শনিবার (২৩ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আকরাম খাঁ হলে ইউনাইটেড ল'ইয়ার্স ফ্রন্ট কর্তৃক আয়োজিত ‘নির্বাসিত গণতন্ত্র ও বিপন্ন মানবাধিকার’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।

মান্না বলেন, এই নির্বাচনকে আমরা ফালতু বানিয়ে দিয়েছে। এই নির্বাচন কোনো নির্বাচনই নয়। এটা এখন দেশে বিদেশে প্রতিষ্ঠিত। বর্তমান সরকার যতদিন ক্ষমতায় আছে, ততদিন জুলুম-অত্যাচার করতেই থাকবে। এজন্য আমরা এই সরকারের পদত্যাগ ও অন্তর্বর্তী সরকার গঠনের লড়াই ঘোষণা করেছি।

তিনি বলেন, দেশের ৯৫ শতাংশ বা তার বেশি মানুষ এই সরকারকে চায় না। এটা বোঝা গেছে। কিন্তু পুরো প্রশাসন এখনো তাদের সঙ্গে আছে। তাই এখনো কান টেনে, ঘাড় ধরে, গলায় গামছা বেধে ওদেরকে (সরকার) নামিয়ে দিতে পারছেন না হয়তো। কিন্তু ওদের তো নামতে হবে। সেই লড়াইটাই করতে হবে।

ইউনাইটেড ল'ইয়ার্স ফ্রন্টের আহ্বায়ক অ্যাড. জয়নুল আবেদীনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, সাংবাদিক ও কলামিস্ট আব্দুল আজিজ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণফোরামের সভাপতি সুব্রত চৌধুরী, গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর