চট্টগ্রামে জামায়াতের বিক্ষোভ মিছিল

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-12-09 20:24:34

'নিম্ন আদালতে প্রহসনের বিচার, ফরমায়েসী রায় ও গুপ্ত হত্যার' প্রতিবাদে চট্টগ্রাম নগরীতে বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী।

শনিবার (৯ ডিসেম্বর) নগর জামায়াতের সহকারী সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ'র নেতৃত্বে নগরীর কর্ণেলহাট এলাকায় এবং মহানগরী মজলিশে শূরা সদস্য এম হাসানের নেতৃত্বে পাঁচলাইশ এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয় জানায় দলটি। এতে নগর, থানা ও ওয়ার্ড নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে মহানগরীর সহকারী সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ বলেন, স্বৈরাচার সরকার জনগণের সকল ধরনের অধিকার হরণ করেছে। বর্তমান তরুণ প্রজন্মের ভোটের অধিকারও হরণ করেছে এই বাকশালি আওয়ামী লীগ। তরুণ প্রজন্ম নতুন ভোটার হয়েও তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। জনগণের ন্যায্য দাবি উপেক্ষা করে নির্বাচন কমিশন প্রহসনের তফসিল ঘোষণা করেছে। নির্বাচন ব্যবস্থাকে আবারও একটি প্রহসনের নাটকে রূপ দিতে যাচ্ছে।

তিনি আরও বলেন, জনগণ যখন অধিকার আদায়ে রাজপথে নেমে এসেছে তখন হামলা, ভুতুড়ে মামলা ও গ্রেফতার করে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছে। আদালতকে অপব্যবহার করে বিরোধীদলের নেতাকর্মীদের ওপর নির্বিচারে দমন-পীড়ন চালিয়ে মানবাধিকার লঙ্ঘন করা হচ্ছে। বিচারের নামে প্রহসন করে জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ সহ বিরোধী দলের নেতাকর্মীদের শাস্তি দেয়ার চক্রান্ত চলছে। আদালতকে অত্যন্ত ন্যক্কারজনকভাবে ব্যবহার করে দেশের বিচার বিভাগকে ধ্বংস করে ফেলেছে।

এসময় মহানগরী মজলিশে শূরা সদস্য এম হাসান সরকারের নিকট আটককৃত সকল নেতৃবৃন্দকে মুক্তি দিয়ে জাতির এই ক্রান্তিলঘ্নে দেশ গঠনে অগ্রণী ভূমিকা পালনের সুযোগ দানের জন্য সরকারের প্রতি আহবান জানান। অন্যথায় জুলুম নিপীড়নের সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে দেশের আপামর জনতাকে সাথে নিয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমে শীর্ষ নেতৃবৃন্দকে মুক্ত করা হবে বলে হুশিয়ারি দেন।

 

এ সম্পর্কিত আরও খবর