‘শৃঙ্খলা রক্ষার জন্য রওশন এরশাদ নির্বাচন বর্জন করেছেন’

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-06 17:35:41

রওশন এরশাদ দলকে সুসংগঠিত ও দলের শৃঙ্খলা রক্ষা করার জন্য নির্বাচন বর্জন করেছেন। তাঁর এই নির্বাচন বর্জনকে জাতি ভবিষ্যতে মূল্যায়ন করবে বলে মন্তব্য করেছেন বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ্।

বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে রওশন এরশাদপন্থীদের রাজনৈতিক কার‌্যালয় (রোড-৪৭ গুলশান-২) এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ১৯৯০ সালের ৬ ডিসেম্বর সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ পদত্যাগ করেন। এরপর থেকে দিনটিকে সংবিধান সংরক্ষণ দিবস হিসেবে পালন করে আসছে জাতীয় পার্টি (জাপা)। 

গোলাম মসীহ্ আরও বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ কোনো আন্দোলনের মুখে নয় স্বইচ্ছায় ক্ষমতা হস্তান্তর করেছিলেন ৬ ডিসেম্বর। ক্ষমতা হস্তান্তর করার সময় বিরোধীদের অন্যতম দাবী ছিল যে, বিশেষ ক্ষমতা আইন বাতিল ও রেডিও টিভির স্বায়ত্তশাসন প্রদান করা। ক্ষমতা হস্তান্তর করার পূর্বে বিশেষ আইন বিলুপ্ত ও রেডিও টিভির স্বায়ত্তশাসন করার জন্য এসআরও জারি করেছিলেন কিন্তু আজ পর্যন্ত বিএনপি বা আওয়ামী লীগ সরকার তাদের উত্থাপিত দাবী বিশেষ ক্ষমতা আইন বাতিল, টিভির স্বায়ত্তশাসন প্রদান করেন নাই।

সভায় সভাপতিত্ব করেন রওশন এরশাদ ঘোষিত জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ্।

সমাপনী বক্তব্যে যুগ্ম আহবায়ক অধ্যাপক ইকবাল হোসেন রাজু বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ দেশের দুঃসময়ে ১৯৮২ সালে দুর্নীতি ও দুঃশাসন থেকে দেশকে রক্ষার জন্য ক্ষমতা গ্রহণ করেছিলেন এবং একইভাবে তিন দলের রূপরেখা বাস্তবায়ন করার জন্য ১৯৯০ সালে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার জন্য ক্ষমতা হস্তান্তর করেন। কিন্তু আজও বাংলাদেশে গণতন্ত্র রুগ্ন অবস্থায় রয়েছে।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মামুনুর রশিদ, আবদুল আজিজ চৌধুরী, মনোয়ারা তাহের মানু, শারমিন পারভিন লিজা, তাহেরা মোশাররফ শোভা, মজিবুর রহমান মুজিব, মোহাম্মদ ইস্রাফিল মিয়া, সাক্ষাওয়াত হোসেন,নাসির উদ্দিন মুন্সী আজমল হোসেন জিতু, আক্তার হোসেন, কেয়া চৌধুরী, জিয়াউল হক জুয়েল, ডাঃ নাসির উদ্দিন মোল্যা, আসমা আজিজ, , আবদুর রাজ্জাক, তৌহিদুর রহমান, এস. এম গোলাম বায়োজিদ, মাহবুবুর রহমান তাঁরা, নার্গিস আক্তার, আসমা আক্তার, এজাজ আহমেদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর