অবরোধ সমর্থনে রাতে বরিশাল বিএনপির মিছিল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-12-06 00:17:38

গণতান্ত্রিক অধিকার উদ্ধার, ভোটারবিহীন সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবির একদফা আন্দোলনের ১০ম কর্মসূচি হিসেবে দেশব্যাপী বুধ ও বৃহস্পতিবারের ৪৮ ঘণ্টা অবরোধ ডেকেছে বিএনপি ও সমমনা দল। অবরোধ সফল করার লক্ষ্যে বরিশালে-বাবুগঞ্জ সড়কে ঝটিকা মর্শাল মিছিল বের হয়। মহানগর বিএনপির সদস্য আফরোজা খানম নাসরিনের নেতৃত্বে এ ঝটিকা মর্শাল মিছিল বের হয়।

মঙ্গলবার (৫) ডিসেম্বর রাত ১১ টায় বরিশাল-বাবুগঞ্জ সড়কের ও নগরীর ২৯ নং ওয়ার্ড লাকুটিয়া এলাকায় মহানগর বিএনপির বিভিন্ন ওয়ার্ড সদস্যরা এ ঝটিকা মর্শাল মিছিল বের করে। মিছিলটি আবহাওয়া অফিস এলাকা থেকে শুরু করে বাঘিয়া এলাকার গ্রামীণ টাওয়ার এলাকায় যাওয়ার পূর্বে জেলা রিজার্ভ রেঞ্জ ফোর্সের একটি পিকাপ চলে আসায় নেতা কর্মীরা রাস্তার উপর মর্শাল লাঠিগুলো ফেলে দ্রুত স্থান ত্যাগ করে।

এসময় রাস্তার উপর মর্শালের লাঠিগুলো পড়ে থাকায় জেলা রেঞ্জ পুলিশের গাড়ি অতিক্রম করতে বিলম্ব হয়। এসময় স্থানীয় লোকজন এগিয়ে এসে রাস্তার উপর থেকে আগুন সরিয়ে দিলে পুলিশের গাড়ি চলে যায়। এছাড়া বিরোধী দলের মিছিল মিটিং প্রতিরোধের জন্য মেট্রোপলিটন পুলিশ নগরীর বিভিন্ন স্থানের মোড়ে মোড়ে অবস্থান নেওয়াসহ টহল অভিযান অব্যাহত রেখেছে মাসব্যাপী।

এ সম্পর্কিত আরও খবর