চালকের গায়ে ‘আগুন দিতে গিয়ে’ পুড়েছে ছাত্রদল কর্মীর হাতও!

বিএনপি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো | 2023-12-05 16:32:29

কথায় আছে-পরের ঘরে আগুন দিলে নিজের ঘর আগে পুড়ে! ‘ছাত্রদল কর্মী’ মোহাম্মদ হৃদয়ের ক্ষেত্রেও যেন সেটিই হয়েছে। দুইদিন আগে রোববার (৩ ডিসেম্বর) রাতে চট্টগ্রাম নগরীর দামপাড়া বাস কাউন্টার এলাকায় একটি বাসে এই হৃদয় আগুন দিয়েছিলেন বলে জানিয়েছে পুলিশ।

যে আগুনে পুড়ে দগ্ধ হয়েছেন বাসচালক ও সহকারী। তারা এখনো ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন। আর সেই আগুন দিতে গিয়ে নিজেও দগ্ধ হয়েছেন হৃদয়। ২২ বছরের এই তরুণের বাম হাতের তিন আঙুলে পোড়ার ক্ষত এখনো রয়ে গেছে।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) হৃদয়সহ তিনজনকে গ্রেফতারের পর পুলিশ জানিয়েছে, তারা সবাই গাড়িতে আগুন দেওয়া ও ভাঙচুরের ঘটনায় জড়িত। অন্য দুজন হলেন মো. নাজির শরীফ (২১) ও মো. রায়হান (২৪)। তিনজনই ছাত্রদলের সমর্থক বলে জানিয়েছে পুলিশ।

মহানগর গোয়েন্দা (উত্তর ও দক্ষিণ) বিভাগের উপ-পুলিশ কমিশনার মোসা. সাদিরা খাতুন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সোমবার রাতে খুলশী ও চান্দগাঁও এলাকা থেকে ওই তিনজনকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার তরুণেরা জানিয়েছেন, গরিবুল্লাহ শাহ বাস কাউন্টার এলাকায় ৩১ অক্টোবর এবং ৩ ডিসেম্বর এবং পাহাড়তলী পুলিশ ফাঁড়ির সামনে ১ ডিসেম্বর বাসে আগুন দেওয়ার ঘটনাটি তারাই ঘটিয়েছেন।

ঊর্ধ্বতন নেতাদের নির্দেশনায় বাসচালক ও সহকারীকে হত্যার মাধ্যমে আতঙ্ক সৃষ্টি করে মানুষের চলাচল সম্পূর্ণরূপে বন্ধ করাই ছিল তাদের মূল উদ্দেশ্য। মূলত আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করার উদ্দেশ্যে তাদের এই ধ্বংসাত্মক কার্যক্রম চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন।’

পুলিশ জানায়,৩ ডিসেম্বর রাত পৌনে নয়টার দিকে মহানগর ছাত্রদলের আহ্বায়ক শরীফুল ইসলাম তুহিনের নির্দেশে খুলশী থানা ছাত্রদলের সদস্যসচিব নূর আলম সোহাগের ১০-১২ জন অবরোধের সমর্থনে দামপাড়া বাস কাউন্টারের সামনে থেকে মশাল মিছিল বের করে। মিছিলটি পুলিশ লাইন্স আবাসিক গেটে এলে সেখানে রিলাক্স বাস কাউন্টারের সামনে অবস্থানরত ঢাকা মেট্রো-ব-১২-১৮৬৩ রিলাক্স ট্রান্সপোর্ট লিমিটেডের একটি বাস ভাঙচুরসহ বিস্ফোরক পদার্থ দিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়।

এতে গাড়ির চালক তারেক ও হেলপার নাজিম উদ্দিন গুরুতরভাবে অগ্নিদগ্ধ হয়ে বর্তমানে চিকিৎসাধীন আছেন। গ্রেফতার হওয়া মো. হৃদয় মশাল দিয়ে বাসে আগুন দেন। গ্রেফতার অন্য দুজন নাজির শরীফ ও মো. রায়হানসহ অন্য আসামিরা মশাল মিছিলে অংশগ্রহণসহ বাস ভাঙচুর করেন।

এ সম্পর্কিত আরও খবর