প্রশাসনিক রদবদলের সিদ্ধান্ত ইসির নতুন তামাশা: রিজভী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-03 19:53:15

নির্বাচন কমিশনের নেওয়া ইউএনও এবং ওসি বদলির সিদ্ধান্তকে ‘তামাশার নাটিকা’ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (৩ ডিসেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, সারাদেশে বিএনপির নেতাকর্মীদের গণহারে গ্রেফতার করা হচ্ছে। এর মধ্যে নির্বাচন কমিশন আবার কিসের প্রশাসনিক রদবদল করছে? ইউএনও ও ওসিদের রদবদলের সিদ্ধান্তটি আওয়ামীমনা ওসি–ইউএনওদের রদবদলমাত্র। সমগ্র প্রক্রিয়াটিও হাসি তামাশার নজিরবিহীন হাস্যরসোদ্দীপক নাটিকা।

 

আরো পড়ুন: মাঠ পর্যায়ের তথ্যের ভিত্তিতে ওসি-ইউএনও বদলি

 

রিজভি আরো বলেন, যে নির্বাচনে ৬০টিরও বেশি রাজনৈতিক দল অংশ নিচ্ছে না, সেই নির্বাচন নিয়ে এত তোড়জোড় করতে কিসের কৃতিত্ব দেখাচ্ছেন কাজী হাবিবুল আউয়াল।

এ সময় নেতা-কর্মীদের গ্রেফতারের চিত্র তুলে ধরে রিজভী বলেন, গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারা দেশে বিএনপি ও অঙ্গ–সহযোগী সংগঠনের অন্তত ২৩০ জন নেতা–কর্মীকে গ্রেফতার করা হয়েছে। ১০টি মামলায় ৯৮৫ জনের বেশি নেতা–কর্মীকে আসামি করা হয়েছে। এ সময়ে বিভিন্ন হামলায় অর্ধশত নেতা-কর্মী আহত ও একজন নিহত হয়েছেন বলেও অভিযোগ করেন রিজভী।

 

আরো পড়ুন: সব থানার ওসি বদলির নির্দেশ ইসির

 

নির্বাচন প্রতিরোধের হুঁশিয়ারি দিয়ে এই বিএনপি নেতা বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই, এবার দেশের জনগণ জেগে উঠেছে। গুলি করে, গ্রেফতার করে, মিথ্যা মামলা দিয়ে কোনো লাভ হবে না। জনগণ সরকারের একতরফা নির্বাচন হতে দেবে না, যে কোনো মূল্যে প্রতিরোধ করবে।

এ সম্পর্কিত আরও খবর