মসিউর রহমান রাঙ্গার মনোনয়নপত্র বৈধ ঘোষণা

জাতীয় পার্টি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-12-02 17:03:49

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ গঙাচড়া আসনে জাতীয় পার্টির সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। 

শনিবার (২ ডিসেম্বর) বিকাল চারটার দিকে রংপুর জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, মশিউর রহমান রাঙ্গাসহ আরও তিনজনের মনোনয়ন স্থগিত এবং স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়। দুপুরে মশিউর রহমান রাঙ্গাসহ আরো দুইজন সঠিক কাগজ পত্র উপস্থাপন করায় তাদের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়।

তিনি আরও বলেন, যাচাই-বাচাইয়ের সময় কারো কাগজ পত্র ত্রুটির কারণে মনোনয়ন অবৈধ বা স্থগিত হলে আগামী ৪ তারিখ পর্যন্ত সঠিক কাগজপত্র দেখিয়ে তা বৈধ করে নিতে পারবেন। মশিউর রহমান রাঙ্গা জাপায় রওশন এরশাদপন্থি নেতা হিসেবে পরিচিত। তিনি জাতীয় পার্টি থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দেন।

রাঙ্গার নির্বাচনী আসন রংপুর-১ থেকে এবার জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের ভাতিজা আসিফ শাহরিয়ারকে দলীয় প্রার্থী করা হয়েছে।

এ বিষয়ে মশিউর রহমান রাঙ্গার কন্যা বলেন, গত দুই বারের নির্বাচনে আমরা এই মামলার কাগজ জমা দিয়েছি। তবে এবারের মনোনয়নপত্র জমা দিতে সেটির প্রয়োজন নেই ভেবেই দেয়া হয়নি। আজ যাচাই বাছাই পর্বে যেহেতু একটি মামলার কাগজ কমতি ছিল জমা দেয়ার দুই ঘণ্টার মধ্যেই আবারো মনোনয়নপত্র পেলাম আমরা।

এদিকে রংপুর-২ আসনে ৩ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা হলেন- আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ সরকার বিটু,  সুমনা আক্তার লিলি ও বিএনএফের জিল্লুর রহমান।  আর মনোনয়ন বৈধ হয়েছে ৩ প্রার্থীর। তারা হলেন- আওয়ামী লীগ প্রার্থী আবুল কালাম আহসানুল হক চৌধুরী ডিউক, জাতীয় পার্টির প্রার্থী আনিছুল ইসলাম মণ্ডল ও জাকের পার্টির আশরাফুজ্জামান।

এ সম্পর্কিত আরও খবর