অবশেষে নির্বাচনে যাওয়ার ঘোষণা দিল জাতীয় পার্টি

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-22 16:12:28

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিল জাতীয় পার্টি। সংশ্লিষ্ট মহল ও সংস্থার সুষ্ঠু নিশ্চয়তার ভিত্তিতে নির্বাচনে অংশ নেওয়ার কথা জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। তবে কারও সঙ্গে সমঝোতা বা আসন ভাগাভাগি করে নয়, ৩০০ আসনেই তারা দলীয় প্রার্থী দেবেন বলেও জানান তিনি।

বুধবার (২২ নভেম্বর) বিকেলে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে নির্বাচনে যাওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দেন তিনি। 

জাতীয় পার্টির মহাসচিব বলেন, আমরা সব সময় বলেছি সুষ্ঠু পরিবেশ চাই, ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে, তার জন্য আস্থার পরিবেশ দরকার। নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট সংস্থার পক্ষ থেকে সুষ্ঠু নির্বাচনের বিষয়ে নিশ্চয়তা দেওয়া হয়েছে। সে কারণে জাতীয় পার্টি নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। জাতীয় পার্টির চেয়ারম্যানের পক্ষ থেকে নির্বাচনে যাওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার কথা জানান জাপা মহাসচিব।

তিনি বলেন, আগেই বলেছিলাম ভোটাররা যদি নির্বিঘ্নে ভোট দিতে পারে, সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি হয় তাহলে আমরা নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেবো। আমরা কারও সঙ্গে জোট বা মহাজোট করছি না, জাতীয় পার্টি এককভাবে ৩০০ আসনে প্রার্থী দেবে। জাতীয় পার্টি দলীয় মনোনয়ন ফরম বিক্রিসহ নির্বাচন প্রক্রিয়ায় মধ্যে আগে থেকেই রয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনী তফসিল ঘোষণার পরও নির্বাচন প্রশ্নে সিদ্ধান্ত ঝুলে রেখেছিল জাতীয় পার্টি। কয়েকদিন সময় নিয়ে ১৯ নভেম্বর দলীয় মনোনয়ন ফরম বিক্রির ঘোষণা দেওয়া হয়। সেই ঘোষণার পরও তিনদিন ধরে ঝুলে রাখা হয়।

তৃতীয় দিনের মতো উৎসব মুখর পরিবেশে চলছে জাতীয় পার্টির দলীয় মনোনয়নপত্র বিক্রি। মনোনয়ন প্রত্যাশীরা কর্মী সমর্থকদের নিয়ে শোডাউন করে মনোনয়নপত্র কিনেছেন। প্রথম দুই দিনে ১১৭৯টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে বলে জানিয়েছেন জাতীয় পার্টি।

আগামী বৃহস্পতিবার (২৩ নভেম্বর) পর্যন্ত চলবে দলীয় মনোনয়নপত্র বিক্রি ও জমা গ্রহণ।

এ সম্পর্কিত আরও খবর