বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ঢালী গ্রেফতার

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ঢাকা  | 2023-11-22 15:23:42

দেশজু‌ড়ে বিএন‌পি-জামায়াতসহ সমমনা দ‌লের ডাকা অব‌রোধ ও হরতালে নাশকতার অভিযোগে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী’কে গ্রেফতার করেছে র‌্যাব।

মঙ্গলবার (২১ নভেম্বর) রাজধানীর মোহাম্মদপুর সংলগ্ন বসিলা এলাকা থে‌কে র‌্যাব-২ তা‌কে গ্রেফতার করে।

সহকারী পুলিশ সুপার শিহাব করিম বার্তা২৪.কম’কে এ তথ‌্য নি‌শ্চিত ক‌রেন।

তি‌নি জানান, রাজধানীর মোহাম্মদপুর এলাকায় যানবাহনে অগ্নিসংযোগ, ভাঙচুর ও নাশকতার মূলহোতা বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী’কে ডিএমপির বসিলা এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-২।

র‌্যাব জানায়, গত কয়েকদিন ধরে বিএনপি ও বিভিন্ন রাজনৈতিক দলের ডাকা অবরোধ ও হরতালে গ্রেফতারকৃত আতাউর রহমান ঢালীর নেতৃত্বে ও পরিকল্পনায় মোহাম্মদপুর এলাকায় সহিংসতা ও নাশকতার ঘটনা ঘ‌টেছে। তার সহযোগীরা মিলে গত ২৯ অক্টোবর মোহাম্মদপুর থানার বেড়িবাাধঁ তিন রাস্তার মোড় এলাকায় সড়ক অবরোধ করে যানবাহন ভাঙচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটায়। সেই স‌ঙ্গে দেশীয় ধারালো অস্ত্রসহ বিভিন্নভাবে হামলা করে সাধারণ মানুষ ও দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনীদের জখম করে।

এই ঘটনায় ডিএমপি মোহাম্মদপুর থানায় আতাউর রহমান ঢালীর নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। 

এছাড়াও তার বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় ৬টির অধিক মামলা রয়েছে বলে জানা যায়। গ্রেফতারকৃত আতাউর রহমান ঢালী ও তার অনুসারীদের এ সকল নাশকতা ও সহিংসতার খবর বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হলে গ্রেফতার এড়াতে রাজধানীর বিভিন্ন এলাকায় আত্মগোপন করে। পরবর্তীতে আত্মগোপনে থাকাবস্থায় মোহাম্মদপুর, বসিলা, গার্ডেন সিটি এলাকা থেকে র‌্যাব-২ গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মোহাম্মদপুর থানায় হস্তান্তর করা হয়েছে ব‌লেও জানা‌নো হয়।

এ সম্পর্কিত আরও খবর