দুই দিনে জাপার ১১৭৯ মনোনয়ন ফরম বিক্রি

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-11-21 18:09:42

উৎসব মুখর পরিবেশে চলছে জাতীয় পার্টির দলীয় মনোনয়ন ফরম বিক্রি। মনোনয়ন প্রত্যাশীরা কর্মী সমর্থকদের নিয়ে শোডাউন করে মনোনয়ন ফরম কিনেছেন। দুই দিনে ১১৭৯টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে বলে জানিয়েছেন জাতীয় পার্টি।

মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল থেকেই দিনভর কর্মী সমর্থকদের পদভারে মুখরিত ছিল জাতীয় পার্টির বনানী কার্যালয়। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) পর্যন্ত চলবে দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমাগ্রহণ।

দ্বিতীয় দিনে শোডাউনের শীর্ষে ছিলেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের দলীয় সংসদ সদস্য ও প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকা এমপি ও বরিশাল- ৩ আসন থেকে বারবার নির্বাচিত গোলাম কিবরিয়া টিপু এমপি। দুপুরের দিকে যখন এই দুই নেতা কর্মী সমর্থকদের নিয়ে ফরম নিতে আসেন, তখন তিল ধারণের ঠাঁই ছিল না বনানী অফিস ও সামনের রোডে।

জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন, জাতীয় পার্টি বিশ্বাস করে নির্বাচন ছাড়া ক্ষমতার পালাবদল সম্ভব নয়। গেল ৩৩ বছরে অনুষ্ঠিত প্রতিটি নির্বাচন নিয়েই কথা আছে। এমন কি তত্ত্বাবধায়ক সরকারের অধীনের নির্বাচনে যারা জিতেছে তারা বলেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে। আর যারা ক্ষমতায় যেতে পারেনি তারা বলেছে নির্বাচন সুষ্ঠু হয়নি। বর্তমান নির্বাচন ব্যবস্থায় নির্বাচন শতভাগ সুষ্ঠু করা সম্ভব নয়। নির্বাচন সুষ্ঠু করতে হুসেইন মুহম্মদ এরশাদের আনুপাতিক হারে নির্বাচন পদ্ধতি গ্রহণ করতে হবে।

তিনি বলেন, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় নির্বাচন সামনে এসেছে। আমরা সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচন চেয়েছি, নির্বাচনের জন্য আস্থার শতভাগ পরিবেশ এখনো সৃষ্টি হয়নি। আমাদের নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত জানাবেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি। মানুষের মনে প্রশ্ন আছে, ভোট দিতে কেন্দ্রে গেলে তারা ভোট দিতে পারবে কিনা। নির্বাচন নিয়ে মানুষের মাঝে শঙ্কা ও সংশয় আছে। তাই আমরা ভোটের ব্যাপারে সিদ্ধান্ত নিতে সময় নিচ্ছি। কোনো জোট বা মহাজোট করবো না, নির্বাচন করলে তিনশো আসনেই নির্বাচন করবে জাতীয় পার্টি।

তবে অনেক মনোনয়ন প্রত্যাশীকে দেখা গেছে তারা ফরম না তুলে সিনিয়র নেতাদের সঙ্গে কথা বলে পরিস্থিতি বুঝতে চাইছেন। আসলে জাতীয় পার্টি নির্বাচনে যাবে কিনা। আবার গেলে জোট হবে কিনা? জোট হলে তাদের ভাগ্যে কি হবে।

এ সম্পর্কিত আরও খবর