সিলেটে বিএনপির মিছিলে ককটেল বিস্ফোরণ: আটক ২

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-11-18 21:04:58

সিলেট জেলা ও মহানগর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের মিছিল থেকে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে নগরীর বন্দরবাজারের রঙমহল টাওয়ার থেকে সিলেট জেলা ও মহানগর বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা একটি মশাল মিছিল বের করে। মিছিলটি করিম উল্লাহ মার্কেটের সামনে যাওয়ার পর রাস্তায় মশালগুলো ফেলে মিছিল করতে থাকে তারা। এসময় সেখানে একটি ককটেলের বিস্ফোরণ ঘটলে চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পথচারীরা দিগবিদিক ছুটতে থাকেন।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় কোতোয়ালী থানা পুলিশ। এসময় সন্দেহভাজন দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। আটককৃত দুজন হলেন, নজরুল ইসলাম সানি ও ইমরান হোসেন রাফি। ককটেল বিস্ফোরণ ও আটকের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট কোতোয়ালি মডেল থানার ওসি তদন্ত সুমন কুমার চৌধুরী।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর মহাসমাবেশে হামলা, হত্যা, গ্রেফতারের প্রতিবাদে এবং সরকার পতনের এক দফা দাবিতে ২৯ অক্টোবর থেকে টানা কর্মসূচী পালন করে আসছে বিএনপি নেতৃত্বাধীন বিরোধী জোট। এরই মধ্যে গত ১৫ নভেম্বর নির্বাচনী তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তবে এ তফসিল প্রত্যাখ্যান করে রোববার ও সোমবার দেশব্যাপী ৪৮ ঘণ্টার হরতালের ডাক দেয় বিএনপি।

এ সম্পর্কিত আরও খবর