যুবদল নেতার নেতৃত্বে নাশকতার পরিকল্পনা: হাতেনাতে ধরা ৪

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-16 22:03:13

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে নাশকতার প্রস্তুতিকালে ৪ জনকে ককটেল তৈরির সরঞ্জামসহ গ্রেফতার করেছে র‍্যাব-১০।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১০ এর সিপিসি-১ এর কর্মকর্তা পুলিশ সুপার মহিউদ্দিন।

র‍্যাব বলছে, স্থানীয় কয়েকজন যুবদল নেতার পরিকল্পনায় নাশকতার প্রস্তুতি  নিচ্ছিলো গ্রেফতারকৃতরা। গ্রেফতারকৃতরা হলো- পাটি রুবেল (৩৩), মোঃ মারুফ খান (২২), মোঃ আল আমিন (২২), মোঃ হৃদয় সরদার (২৫)।


এ সময় তাদের কাছ থেকে ১২টি দেশীয় অস্ত্র (ছুরি, চাপাতি ও সুইজ গিয়ার), ১০ টি পেট্রোল বোমা, ৪টি ককটেল, ৯০ গ্রাম গান পাউডার, আড়াই কেজি গাজা, ২ লিটার পেট্রোল, ১টি মোটরসাইকেল ও ৩টি হেলমেট উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে যাত্রাবাড়ী থানাধীন রায়হান সুপার মার্কেটের ছাদে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‍্যাব। রাত ৮টার দিকে যাত্রাবাড়ী ঘটনা স্থলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন।

আরো পড়ুন: যাত্রাবাড়ীতে ককটেল তৈরির সরঞ্জামসহ আটক ৪

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রায়হান সুপার মার্কেটের ছাদে অভিযান চালিয়ে পেট্রোল, পেট্রোল বোমা ও ককটেল তৈরির সরঞ্জামাদিসহ চার জনকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামিরা নাশকতার উদ্দেশ্যে উক্ত ছাদের উপরে পেট্রোল বোমা ও ককটেল তৈরি করছিল। তারা যাত্রাবাড়ী থানা যুবদলের সভাপতি অপু এবং সহ-সভাপতি ফাহিম এর নেতৃত্বে যাত্রাবাড়ী, সায়দাবাদ, ধোলাইপাড়, গোলাপবাদ, ডেমরা, দনিয়াসহ আশপাশের বিভিন্ন এলাকায় নাশকতা করে আসছিল। তারই অংশ হিসেবে এখানে ককটেল তৈরির সরঞ্জাম ও পেট্রোল বোমা মজুদ করা হয়েছিল।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর