তফসিলকে স্বাগত জানিয়েছেন রওশন এরশাদ

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-15 22:04:48

নির্বাচন কমিশন ঘোষিত তফসিলকে স্বাগত জানিয়ে নির্বাচনে অংশ নেওয়ার কথা ঘোষণা দিয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। জাতীয় পার্টি নির্বাচনে আবারও অংশ নেবে বলে মন্তব্য করেছেন তিনি।

বুধবার (১৫ নভেম্বর) তফসিল ঘোষণার পর এক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেছেন। নির্বাচন প্রশ্নে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এখনও কোন সিদ্ধান্ত ঘোষণা করেনি।

তিনি বলেছেন, জাতীয় পার্টি নির্বাচনমুখী দল, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদ কারাগারে থেকেও নির্বাচন করেছে। সংসদ নির্বাচনের জন্য প্রধান নির্বাচন কমিশনার কর্তৃক তফসিল ঘোষণাকে আমরা স্বাগত জানাই। জাতীয় পার্টি নির্বাচনের জন্য প্রস্তুত। আমাদের ভালো প্রস্তুতি আছে। আশা করছি, সব দলের অংশগ্রহণে সুন্দর ও সুষ্ঠু নির্বাচন হবে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন। বিএনপিসহ সমমনা দলগুলো তফসিল প্রত্যাখ্যান করেছে। প্রতিবাদে ১৯ ও ২০ নভেম্বর দেশব্যাপী হরতালের ডাক দিয়েছে।

নির্বাচন প্রশ্নে ভেবে চিন্তে পা ফেলতে চায় জাতীয় পার্টি। অনেকেই ২০১৪ সালের নির্বাচনের আলামত দেখতে পাচ্ছেন বলে জানিয়েছেন। ২০১৪ সালে নির্বাচনে মনোনয়ন দাখিল করার পর হঠাৎ করেই নির্বাচন থেকে সরে দাঁড়ান হুসেইন মুহম্মদ এরশাদ। কিন্তু সেই নির্দেশ অমান্য করে রওশনের নেতৃত্বে ৮৭ জন প্রার্থী নির্বাচনে থেকে যান।

একাধিক প্রেসিডিয়াম সদস্য নাম প্রকাশ না করার শর্তে বার্তা২৪.কমকে বলেছেন, হুসেইন মুহম্মদ এরশাদ ছিলেন বিশাল ক্ষমতা ও ব্যক্তিত্বের অধিকারী। তিনি নেতাদের নির্বাচনে যাওয়া ঠেকাতে পারেন নি, জিএম কাদের সে তুলনায় কিছুই না। অনেক নেতাই চান যে কোন ভাবে এমপি নির্বাচিত হতে। আবার রওশন এরশাদ আগাম ঘোষণা দিয়ে রেখেছেন নির্বাচন করার বিষয়ে। বেশিরভাগ নেতাই দুই দিকে যোগাযোগ রক্ষা করা চলছে।

অন্যদিকে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের সম্প্রতি এক অনুষ্ঠানে বলেছেন, আমরা এখনও নির্বাচন প্রক্রিয়ার মধ্যে আছি। আমরা এখনও জানি না দেশের পরিস্থিতি কি হবে। নির্বাচন আদৌ হবে কিনা। তবে সময় এলে সিদ্ধান্ত নেবো, নির্বাচনে অংশ নেবো কিনা। যতক্ষণ ঘোষণা না দিয়েছি, ততক্ষণ নির্বাচন প্রক্রিয়ার মধ্যে আছি।

এ সম্পর্কিত আরও খবর