‘যে মায়ের সেবা করতে পারে না, সে কিভাবে দেশের সেবা করবে’

বিবিধ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-11-10 19:10:35

কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে থাকেন। যে সন্তান দেশে এসে মায়ের সেবা করতে পারে না, তিনি কিভাবে দেশের সাধারণ মানুষের সেবা করবেন।

শুক্রবার (১০ নভেম্বর) বিকেলে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার আর এস পাইলট উচ্চ বিদ্যালয়ে মাঠে উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের উদ্যোগে জনসভায় তিনি এসব কথা বলেন।

বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বলেন, নির্বাচনে কোনো দল আসুক বা না আসুক সেটা বিষয় নয়। সাধারণ মানুষকে কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার সুযোগ করে দিতে হবে। বিএনপি বলে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন অংশ নিবে না। নির্বাচনকালীন সময় নির্বাচন কমিশনই তত্ত্বাবধায়ক সরকার। কিন্তু আমাদের দেশে সে অবস্থা নেই।

তিনি বলেন, ২৮ অক্টোবরের পর বিএনপি হেরে গেছে। তারা আন্দোলনের নামে গাড়িতে আগুন দিয়েছে। পুলিশ পিটিয়ে মেরেছে। তাদের পেছনে সাধারণ মানুষ নেই।

তিনি আরও বলেন, আমি এমন দেশ চাই না। এমন দেশের জন্য আমি যুদ্ধ করেনি। যে দেশে মা বোনের ইজ্জত রক্ষা হয় না। যে দেশে সাধারণ মানুষের ওপর জুলুম করা হয়। আমি এখনও বেঁচে আছি। এমন দেশ দেখতে চাই, যে দেশে সাধারণ মানুষের ওপর জুলুম অত্যাচার করা হয় না।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী বলেন, কালিহাতী থেকে চলে গেছিলাম ২০১৮ সালে। তখন যে অপমান হয়েছিলাম সেই অপমান অন্য কেউ করার সাহস পেতো না। জিয়াউর রহমানের ছাত্রদল, একাত্তরের রাজাকাররাও আমাকে অপমান করতে সাহস পেতো না যে অপমান এই কালিহাতীতে হয়েছি। এবার এসেছি সেই অপমানকে জয় করে জবাব দিতে।

কালিহাতী উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি লুৎফর রহমান সিদ্দিকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী কায়সার, কৃষক শ্রমিক জনতা লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম দেলোয়ার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সংঙ্গীত শিল্পী নকুল কুমার বিশ্বাস, সদস্য শামীম আল মনসুর আজাদ সিদ্দিকী। এ সময় কৃষক শ্রমিক জনতা লীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। জনসভায় প্রায় কয়েক হাজার জনগণের ঢল নামে।

এ সম্পর্কিত আরও খবর