ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচনের বিচার বিভাগীয় তদন্ত চান রওশন এরশাদ

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-09 17:51:50

জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধী দলের নেতা ও সংসদ সদস্য বেগম রওশন এরশাদ বলেছেন, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচন নিয়ে বিচার বিভাগীয় তদন্ত হওয়া বাঞ্চনীয়। আমি আশা করি নির্বাচন কমিশন এ ব্যাপারে প্রয়োজনীয় ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) এক বিবৃতিতে তিনি এ দাবী জানিয়েছেন।

বিবৃতিতে বলেন, বিগত ৫ নভেম্বর অনুষ্ঠিত জাতীয় আসন-২৪৪, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) জাতীয় সংসদ উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় উক্ত নির্বাচনের ব্যাপক কারচুপি ও অনিয়মের অভিযোগ উঠে এসেছে। সে জন্য নির্বাচন কমিশন উক্ত আসনের গেজেট প্রকাশ স্থগিত রেখে একটি তদন্ত কমিটি গঠন করেছে বলে আমি জানতে পেরেছি। আমি মনে করি, বিচার বিভাগীয় তদন্ত হওয়া বাঞ্চনীয়।

প্রসঙ্গত, ৩০ সেপ্টেম্বর ওই আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুস সাত্তার ভুইয়া মৃত্যুবরণ করায় ৫ নভেম্বর উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। ঘোষিত ফলাফলে দেখা যায়, আওয়ামী লীগের প্রার্থী মো. শাহজাহান আলম সাজু নৌকা প্রতীকে ৬৬ হাজার ৩১৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা কলার ছড়ি প্রতীকে পেয়েছেন ৩৭ হাজার ৭৫৮ ভোট।

স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা রওশন এরশাদের মতাদর্শে বিশ্বাসী। তার মামলার কারণেই জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরকে দীর্ঘদিন পার্টির দায়িত্ব পালন থেকে বিরত থাকতে হয়। ওই মামলা এখনও চলমান রয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর