বিদেশি সংস্থাগুলো দণ্ডিত অপরাধীদের পক্ষে ওকালতি করছে: ইনু

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-11-09 16:00:17

বিদেশি সংস্থাগুলো দণ্ডিত অপরাধীদের পক্ষে ওকালতি করছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

তিনি বলেন, মানবাধিকারের নামে বিদেশি সংস্থাগুলো বাংলাদেশের দণ্ডিত অপরাধী ও চিহ্নিত সন্ত্রাসীদের পক্ষ নিয়েছে। যে ভাষায় তারা ওকালতি শুরু করেছে তা বিশ্ব সংস্থার মর্যাদা ক্ষুন্ন করছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) কুষ্টিয়ার মিরপুর উপজেলার তালবাড়িয়া উচ্চ বিদ্যালয়ে ২ কোটি ৭৪ লাখ টাকা ব্যয়ে নতুন চারতলা একাডেমিক ভবনের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক না গলাতে বিদেশি সংস্থার প্রতি আহবান জানিয়ে হাসানুল হক ইনু বলেন, ইসরাইলের আক্রমণে গাজায় যে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে সেটা বাঁচানোর চেষ্টা না করে বাংলাদেশের দণ্ডিত অপরাধীদের পক্ষে ওকালতি করা অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের শামিল বলে জানান সাবেক এ মন্ত্রী।

এসময় জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহম্মদ আলী, মিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জহুরুল ইসলাম, তালবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি আরিফুল ইসলাম, প্রধান শিক্ষক দিলারা জোয়ার্দারসহ জাসদের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর