নতুন দল করতে যাচ্ছি- এমন তথ্য সঠিক নয়: মেজর হাফিজ

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-08 12:11:08

নতুন দল করতে যাচ্ছি- এমন তথ্য সঠিক নয় বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

বুধবার (৮ নভেম্বর) বেলা ১১টায় রাজধানীর বনানীতে হাফিজের নিজ বাসভবনে এ সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

তবে তিনি মনে করেন আন্তর্জাতিক মধ্যস্থতায় বিএনপির নির্বাচনে যাওয়া উচিত।

এসময় তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, বিএনপিতে সবাই ইয়েস স্যার, সত্য বলার লোক নেই। বিএনপির রাজনীতিতে তিন এখন গুরুত্বহীন বলেও মন্তব্য করেন।

মেজর হাফিজ বলেন, নতুন দল গঠন নিয়ে যে খবর ছড়িয়েছে সেটি সঠিক নয়। তিনি বিএনপিতেই থাকবেন এবং বিএনপিতে থেকেই রাজনীতি থেকে অবসর নেবেন।

তিনি আরও বলেন, রাজনীতির ওপর আগ্রহ হারিয়েছি। বিএনপির রাজনীতি থেকেও দূরে আছি। শারীরিক অবস্থা ভালো নয় বলে কোনো রাজনীতির সঙ্গে জড়িত নই। তথ্যমন্ত্রীর বক্তব্য দৃষ্টিতে এসেছে। আমি কোনো দল খুলছি না। বেগম জিয়া আমার নেত্রী, তিনি বাইরে থাকতে আমার কোনো সমস্যা হয়নি। বেগম জিয়ার অনুপস্থিতিতে দল থেকে অনেক সমস্যার সম্মুখীন হচ্ছি। তবে শেষদিন পর্যন্ত বিএনপির সঙ্গেই থাকব।

হাফিজ বলেন, আগামী নির্বাচনে অংশ নেওয়ার মতো শারীরিক অবস্থা নেই। খুব শিগগিরই রাজনীতি থেকে অবসর নেবো। তবে বিএনপি যদি এবার নির্বাচনে অংশ নেয় তাহলে বিএনপি থেকেই নির্বাচনে অংশ নেওয়ার কথা জানান তিনি।

হাফিজ বলেন, জিয়াউর রহমানের আদর্শ থেকে বিচ্যুত হয়ে যাওয়ার কারণে বিএনপি এত বছর ধরে ক্ষমতার বাইরে।

বিএনপি শেখ হাসিনা সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্তে অনড় রয়েছে। তবে বিএনপি থেকে নেতারা নির্বাচনে অংশ নেবেন বলে তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ মন্তব্য করেন। গত সোমবার (৬ নভেম্বর) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এক শান্তি সমাবেশে হাছান মাহমুদ বলেন, অনেকেই লাইন ধরে আছে তৃণমূলে যোগ দেওয়ার জন্য। আর বিএনপির সাবেক মন্ত্রী বর্তমান ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজের নেতৃত্বে আরেকটি দল হতে যাচ্ছে।

তথ্যমন্ত্রীর ওই বক্তব্যের পর মেজর হাফিজকে ঘিরে রাজনীতিতে নতুন করে কৌতূহলের সৃষ্টি হয়েছে। তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী জানিয়েছেন, বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ তৃণমূল বিএনপিতে যোগদান করছেন না। তিনি নিজেই একটা কিছু করবেন।

এ সম্পর্কিত আরও খবর