অর্থ ও সন্ত্রাসের দাপট থেকে নির্বাচনকে মুক্ত রাখতে হবে: দিলীপ বড়ুয়া

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-04 19:45:36

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যাতে অর্থ ও সন্ত্রাসের দাপট থেকে মুক্ত থাকে, সে ব্যাপারেও যথাযত ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া।

শনিবার (৪ নভেম্বর) বিকেলে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির অগ্রগতি বিষয়ক আলোচনা সভা’ শেষে তিনি এই কথা বলেন।

দিলীপ বুড়ুয়া বলেন, নির্বাচন যাতে অংশগ্রহণমূলক হয়, অবাধ সুষ্ঠু হয়। জনগণ যাতে তার ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে ব্যাপারে কমিশনকে পদক্ষেপ গ্রহণ করতে হবে। নির্বাচনের প্রতি যে মানুষের আস্থা সেই আস্থাটা যাতে ফিরে আসে সেই ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে কমিশনকে অনুরোধ জানিয়েছি।

তিনি বলেন, নির্বাচনে যাতে কথা ও কাজের মধ্যে কোন ফাঁক না দেখে। অর্থাৎ আমরা বলতে চাই, আইনের মধ্য দিয়ে নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য সকল সিদ্ধান্ত যথাযথভাবে নির্বাচন কমিশন পালন করবে।

তিনি আরও বলেন, যতবার নির্বাচন হয় বা নির্বাচনের পরবর্তীকালে আমাদের দেশের সংখ্যালঘুদের ওপর নির্যাতন করা হয়। এবারের নির্বাচনে তারা যাতে ভিকটিম না হয় ও সুষ্ঠুভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেজন্য নির্বাচন কমিশনের অগ্রিম পদক্ষেপ গ্রহণ করতে হবে।

নির্বাচনের জন্য পরিবেশ সুষ্ঠু আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এখন আমরা যেটা মনে করতাছি যে, এখানে যেহেতু একটা রাজনৈতিক অস্থিরতা আছে সেই অস্থিরতা নিয়ে মানুষের মধ্যে কিছুটা শঙ্কা আছে। আমরা চাই, এই শঙ্কা থেকে দেশবাসী যেনো মুক্তি পায়।

এ সম্পর্কিত আরও খবর