‘দুর্নীতি এখন সর্বগ্রাসী রূপ নিয়েছে’

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-04 13:46:34

দেশে এখন দুর্নীতি সর্বগ্রাসী রূপ নিয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জেপি) মহাসচিব এবং সাবেক শিক্ষামন্ত্রী শেখ শহীদুল ইসলাম।

শনিবার (৪ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জাতীয় যুব সংহতি কর্তৃক আয়োজিত ‘যুবকরাই জাতির উন্নয়ন ও অগ্রগতির প্রধান নিয়ামক’ বিষয়ক আলোচনা সভায় শেখ শহীদুল ইসলাম একথা বলেন।

তিনি বলেন, আগে টেবিলের নিচে, চায়ের দোকানে ঘুষ নেওয়া হতো। কিন্তু এখন সরাসরি অফিসে বসে ঘুষ নেওয়া হচ্ছে। খাজনা দিতে গেলে তহসিলদার ঘুষ চায়, ট্যাক্স দিতে গেলে ডেপুটি কমিশনার ঘুষ চায়, জামিনের জন্য গেলে ম্যাজিস্ট্রেট ঘুষ চায়। এই-হলো দেশের অবস্থা।

শেখ শহীদুল ইসলাম বলেন, শেখ হাসিনা বলেছেন সন্ত্রাসবাদ মোকাবিলায় জিরো টলারেন্স। কিন্তু এদেশে প্রতিনিয়ত সন্ত্রাসী হয়। সন্ত্রাসীরা, ছিনতাইকারীরা বুক ফুলিয়ে ঘুরে বেড়ায়। মাদকের সর্বগ্রাসী থাবা আমাদের যুব সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। দেশে এখন কিশোর গ্যাং তৈরি হয়েছে।

তিনি আরও বলেন, দেশে নতুন আরেকটি রেনেসাঁর জাগরণ ঘটাতে হবে। ন্যায় এবং সত্যকে প্রতিষ্ঠিত করতে হবে। এই দায়িত্ব যুব সমাজকে নিতে হবে।
বিএনপি রাষ্ট্র পুনর্গঠনের জন্য যে ৩৪ দফা দিয়েছে এসব কিছু করে কোনো লাভ হবে না।

এতে আরও উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, জাতীয় যুব সংহতি সংগঠনের সভাপতি অ্যাডভোকেট এনামুল ইসলাম রুবেল, জাতীয় যুব সংহতি সংগঠনের সাধারণ সম্পাদক মাহ্ফুজ আলম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর