ইসির প্রতি আস্থা নেই এনডিএমের

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-04 13:09:10

নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনায় অংশ নিয়েছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)। তবে দলটির পক্ষ থেকে নির্বাচন কমিশনের প্রতি তাদের আস্থা নেই জানাতে আসা হয়েছে বলে জানানো হয়। পাশাপাশি রাজনৈতিক ঐকমত্য সৃষ্টি না হওয়া পর্যন্ত নির্বাচনের তফসিল ঘোষণা না করতে নির্বাচন কমিশনের প্রতি আহবান জানিয়েছে দলটি।

শনিবার (৪ নভেম্বর) দলটির সভাপতি ববি হাজ্জাজ লিখিত বক্তব্য এসব কথা জানান।

ববি হাজ্জাজ বলেন, সরকার পতনের এক দফা দাবি আদায়ের আন্দোলনের অন্যতম শরিক দল হওয়া সত্ত্বেও তারা আমাদের কথা শোনার জন্য আজ আমন্ত্রণ জানিয়েছেন। বর্তমান নির্বাচন কমিশনের প্রতি আমাদের অনাস্থা থাকা সত্ত্বেও দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে আমরা গত বছর তাদের আমন্ত্রণে সাড়া দিয়ে সংলাপে অংশ নিয়েছিলাম। আমাদের প্রস্তাবিত 'গণতন্ত্রের ইশতেহার' উপস্থাপন করেছিলাম। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য, বর্তমান কমিশন গত বছরের সংলাপের ফলাফল কি সেটা আজ পর্যন্ত জাতির সামনে প্রকাশ করে নাই। আমাদের কোন প্রস্তাবনা তারা আমলে নেন নাই এমনকি সংলাপের অগ্রগতি নিয়েও কোন রাজনৈতিক দলকে অবহিত করেন নাই।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, চলতি বছরের জানুয়ারি মাসে প্রথম রাজনৈতিক দল হিসাবে আমরা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আগাম প্রার্থী তালিকা ঘোষণা শুরু করেছিলাম। আমার নিজ নির্বাচনী এলাকায় প্রথম যেদিন গণসংযোগ শুরু করতে যাব সেদিনই সরকার দলীয় এমপির ক্যাডার বাহিনী কর্তৃক আমি এবং আমার নেতা-কর্মীরা নির্মম হামলার শিকার হই।

এ সম্পর্কিত আরও খবর