রাজধানীতে জামায়াতের সড়ক ও রেল অবরোধ

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-01 08:36:00

বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা তিনদিনের অবরোধের দ্বিতীয় দিন চলছে। এদিন সকাল থেকে রাজধানীর কয়েকটি স্পটে সড়ক ও রেলপথ অবরোধ করেছে জামায়াতের নেতাকর্মীরা। এসময় তারা কেয়ারটেকার সরকারের পুনঃপ্রতিষ্ঠা ও জামায়াতের আমীর ডা. শফিকুর রহমানসহ অন্য নেতাদের মুক্তির দাবিতে স্লোগান দেয়।

বুধবার (১ নভেম্বর) সকালে রাজধানীর ডেমরায় মহাসড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ডেমরা থানার নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামসুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী, আবু নাবিল, মতিউর রহমান, এডভোকেট রিয়াজ উদ্দিন, মির্জা হেলাল।

রাজধানীর মালিবাগে রেলপথ অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর মালিবাগ থানা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমীর এডভোকেট ড. হেলাল উদ্দিন এর নেতৃত্ব দেন।

ঢাকার প্রবেশ মুখে পোস্তাগোলায় মহাসড়ক অবরোধ করে নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি ড. আব্দুল মান্নান এর নেতৃত্ব দেন।

সকালে গেন্ডারিয়া রেলস্টেশনে রেললাইন অবরোধ করে নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারী দেলাওয়ার হোসেনের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামরুল আহসান হাসান, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য রবিউল ইসলাম, মুতাসিম বিল্লাহ, সাইফুল আলম।

এ সম্পর্কিত আরও খবর