গুলিস্তানে অবরোধ বিরোধী বিক্ষোভ মিছিল যুবলীগের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-10-31 12:01:09

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ বিরোধী বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ থেকে জিপিও জিরো পয়েন্ট হয়ে আবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে এসে বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

এ সময় নেতাকর্মীরা "অবৈধ হরতাল মানি ন, মানবো না, আওয়ামী লীগের একশন ডাইরেক অ্যাকশন, পুলিশ ভাইয়ের মৃত্যু, বৃথা যেতে দিবো না, যে হাতে পুলিশ মারে সেই হাত ভেঙে দাও, যে হাতে সাংবাদিক মারে সে হাত ভেঙে দাও, যে হাতে গাড়ি পোড়ায়, সেই হাত পুড়িয়ে দাও, শেখ হাসিনা সংসদে, আমরা আছি রাজপথে"- সহ নানা স্লোগান দেন।

সরকার পতনে এক দফার আন্দোলনের চূড়ান্ত ধাপে হরতাল অবরোধের মত কর্মসূচি পালন করে আসছে বিএনপি। এরই ধারাবাহিকতায় গত রবিবার হরতাল শেষে তিন দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করে দলটি। তবে বিএনপি নির্বাচনে বানচালে নাশকতা করতে চাই জানিয়ে আওয়ামী লীগও মাঠে থাকার ঘোষণা দিয়েছে।

এর আগে, এক সংবাদ বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপির অবরোধ কর্মসূচির বিপরীতে আওয়ামী লীগ শান্তি কর্মসূচির ঘোষণা দিয়েছেন।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপি-জামায়াত হরতাল, অবরোধ ও সমাবেশের নামে যাতে নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের জানমালের ক্ষয়ক্ষতি সাধন, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট এবং ধ্বংসাত্মক অপতৎপরতা ও কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি করতে না পারে সেজন্য জনগণকে সঙ্গে নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী সমর্থকদের সর্বাত্মক সতর্ক অবস্থানে থেকে প্রতিরোধ গড়ে তোলার জন্য আহ্বান জানানো যাচ্ছে

এ সময় আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. তাজউদ্দিন আহমেদ, জসিম মাতব্বর, প্রচার ও প্রকাশনা সস্পাদক জয়দেব নন্দী, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক হারিজ উদ্দবন সাগর,  সদস্য মানিক লাল ঘোষ, আসাদুজ্জামান আজম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর