বিএনপির নৃশংসতা গাজার নৃশংসতার চেয়েও ভয়ংকর: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-10-30 13:08:02

বিএনপির নৃশংসতা ফিলিস্তিনের গাজার নৃশংসতার চেয়েও ভয়ংকর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৩০ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের যৌথসভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আন্দোলনের নামে বিএনপি দৃশ্যমান এমন কিছু অপরাধ করেছে যা গাজার নৃশংসতম সিভিলিয়াল ক্যাজুয়ালটি হচ্ছে তার চেয়েও ভয়ংকর।

তিনি বলেন, বিএনপির নৃশংসতা থেকে আমাদের নারী কর্মীরাও রেহাই পায়নি। অনেকের পোশাক ধরেও তারা টানাটানি করেছে। গায়ে আঘাত করেছে। মহিলা আওয়ামী লীগের নেত্রীদের মাথা পর্যন্ত ফাটিয়ে ফেলেছে।

এতো নৃশংসভাবে রাষ্ট্রের একজন পুলিশ কর্মকর্তাকে বিএনপি কিভাবে হত্যা করতে পারে প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, এই দৃষ্টান্ত দেখুন, এটাই তাদের আসল রূপ। ওরা কত ভয়ংকর। তারা সাংবাদিকদের ছাড়ে নাই। কয়দিন আগে বিচারপতি হলেন। দেশের বিচার ব্যবস্থার প্রতি, যিনি আমাদের ল্যান্ডের প্রধান ব্যক্তি বিচারের। ল অব দ্য ল্যান্ড। তার বাড়িতে হামলা করেছে। রাজনীতিতে কিছু ভুল আছে। এগুলো সংশোধন করার সময় অনেক সময় থাকে না।

ওবায়দুল কাদের বলেন, আজকে আমি সাংবাদিকদেরও দায় দিবো। সাংবাদিকদের ওপর যে হামলাটা হয়েছে, এটা কেন? সাংবাদিকেরা কি তাদের বিরুদ্ধে রিপোর্ট করেছেন? কেন ক্ষেপলেন। যা দেখবে তা লিখবে। এটাও বিএনপির চোখে অপরাধ। এই বিএনপি সাংবাদিক মানিক শাহকে মেরেছে। যশোরে সাংবাদিক মেরেছে। হুমায়ুন কবির বালু সাংবাদিক ও সম্পাদক তাকে হত্যা করেছে। যাদের বিবেক আছে, বিবেকবান মানুষ, সুশক্ষিত মানুষ, সত্যের পক্ষে বলে, যারা নিরপেক্ষতা সঙ্গে লেখালেখি করে কেউ বিএনপির চোখে ভাল না। তাদের চোখে তারা অপরাধী।

তিনি বলেন, বিএনপি বিদেশিদের কাছে বলছে তারা সমাবেশে করলে আওয়ামী লীগ পাল্টা সমাবেশ করে। বিএনপি তো নাশকতা করে কিন্তু আওয়ামী লীগ পাল্টা সমাবেশ করে না, শান্তি ও উন্নয়ন সমাবেশ করে।

তিনি আরও বলেন, আজ ৩০ অক্টোবর আমরা আছি। বিএনপি বলেছিল তারা এদিন নতুন সরকার গঠন করবে। আমরা শান্তি উন্নয়ন সমাবেশে করে টিকে আছি। বিএনপি বেধে দেওয়া ২৮ ও ২৯ অক্টোবর গেল আমরা কিন্তু আছি। বিএনপির মধ্যে একটা বিটটে মনোভাব। কিন্তু আওয়ামী লীগ নির্বাচনমুখী।

ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেব ছাড়া বিএনপির সকল নেতা পালিয়ে আছে। তাদের খুঁজেই পাওয়া যাচ্ছে না। বিএনপির অবরোধের নেতৃত্ব দেবে কে। তাদের নেতাকর্মীরা সমাবেশ থেকে ফিরে গিয়ে বলছে এ দল ভুয়া। তাই তাদের নেতাকর্মী দল ছেড়ে চলে যাচ্ছে। বিএনপির নেতারা বলছে, তারেক রহমান ভুয়া, ফখরুল ভুয়া। কেউ কেউ কান ধরে দলে ছাড়া কথা বলছে। বিএনপির সবকিছু ভুয়া।

এ সম্পর্কিত আরও খবর