আ.লীগ জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করে: প্রবাসী কল্যাণমন্ত্রী

আওয়ামী লীগ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-10-29 18:43:42

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, ‘আওয়ামী লীগ যতবারই ক্ষমতায় আসে ততবারই দেশের উন্নয়ন হয়। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ এগিয়ে যায়, আওয়ামী লীগ জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করে।’

রোববার (২৯ অক্টোবর) সকাল ১১টায় সিলেটের গোয়াইনঘাট সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ২০২৩-২৪ অর্থ বছরে রবি মৌসুমের কৃষি প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর্মসংস্থানমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনকল্যাণমূলক কাজ করে থাকেন। জনকল্যাণে বিভিন্ন অগ্রাধিকার প্রকল্প নিয়ে পাশে থাকেন। দরিদ্র ও অসহায় মানুষকে স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে তিনি সব সময়ই বাস্তবমুখী প্রকল্পের মাধ্যমে সেবার মানসিকতা দেখিয়ে আসছেন। তাই একটি উন্নত সমৃদ্ধ এবং আধুনিক বাংলাদেশ গঠনের জন্য আবারও নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।’

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্যে রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, জৈন্তপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিলেট জেলা পরিষদ সদস্য আপ্তাব আলী কালা, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো.ফজলুল হক, গোয়াইনঘাট উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আসলাম, সাধারণ সম্পাদক ও পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব প্রমুখ।

উল্লেখ্য, এবছর রবি প্রণোদনার আওতায় গোয়াইনঘাট উপজেলার ২ হাজার ৮ শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে জনপ্রতি ১ কেজি সরিষার বীজ ও ২০ কেজি সার বিতরণ করা হয়।

অপরদিকে, গোয়াইনঘাট উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পক্ষ থেকে ৩ হাজার ৩ শত ৮০ পরিবারকে ১৫ কেজি করে জিআর চাল বিতরণ করা হয়।

সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র নৃ গোষ্ঠীর জীবন মান উন্নয়ন প্রকল্পের আওতায় গোয়াইনঘাট উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের মাধ্যমে উপকার ভোগী-১৪০ জন খামারির মধ্যে ৭০ জন খামারিকে মুরগী (জনপ্রতি ১৫ টি )ও বাকী ৭০ জন খামারিকে হাস দেয়া হয়। এর আগে এ বছরই ১৪০ জন খামারিকে হাস মুরগির ঘর দেয়া হয়েছে।পরবর্তীতে তাদের প্রত্যেককে হাস মুরগি খাবার/ ফিড দেয়া হয়।

এছাড়া গোয়াইনঘাট উপজেলা সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে উপজেলার ১৪ টি স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিটিকে ২০ হাজার টাকার অনুদানের চেক বিতরণের পাশাপাশি ১৯ জন তীব্র শারীরিক প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর