হাজিরা দিয়েই পালিয়ে গ্রেফতার এড়ালেন বিএনপি প্রার্থী!

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাজীপুর, বার্তা২৪ | 2023-08-13 19:25:48

সরকারি কাজে বাধার মামলায় গাজীপুর আদালতে হাজিরা দেওয়ার পর পালিয়ে গিয়ে গ্রেফতার এড়ালেন গাজীপুর-২ আসনের বিএনপির প্রার্থী সালাহউদ্দিন সরকারসহ ২৪ নেতা-কর্মী।

বুধবার (১৯ ডিসেম্বর) গাজীপুর আদালতে  এমন ঘটনা ঘটে।

অন্যদিকে একই আদালতে ১২জন হাজির হয়ে জামিন প্রার্থনা করলে গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোসা. শামিমা খাতুন তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন এবং পলাতকদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম বলেন, তারা সবাই গাজীপুরের জয়দেবপুর থানার (২০১৪ সালে সরকারি কাজে বাধা প্রদানের) একটি মামলার আসামি ছিলেন। ইতিপূর্বে তারা আদালত থেকে পুলিশ রিপোর্ট (চার্জশিট) প্রদান পর্যন্ত জামিনে ছিলেন। আদালতের নির্দেশনা অনুযায়ী তারা সকলে বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) সকালে সিনিয়র জুডিশিয়াল আদালতে কাগুজে হাজিরা দিয়ে জামিন চেয়ে আবেদন করেন। পরে আদালতের বিচারক প্রথম পর্বের শুনানির পর বিকেলে দ্বিতীয় দফা শুরুর ঘোষণা দিয়ে আদালত থেকে নেমে যান। আদালতের দ্বিতীয় দফায় ১২জন হাজির হলেও অন্যরা পালিয়ে আদালতের ডাকে গড় হাজির ছিলেন। পরে বিচারক আদালতে উপস্থিত সাবেক গাজীপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক সিরাজুল হক মোল্লা, গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক বশির আহম্মদ, গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি কাউন্সিলর তানভীর আহমেদ, গাজীপুর মহানগর সদর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. খায়রুল আলম, মহানগর মহিলা দলের সভাপতি শিরিন চাকলাদার, মহানগর যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল ইসলাম টুটুল, জেলা শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক কালিম লস্কর, মহানগরের ২৭নং ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুর রশিদ, মহানগর বিএনপির নেতা ইজাদর রহমান, কামরুল ইসলাম ও মো. রিপনকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন এবং পলাতকদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করেন।

গাজীপুর মহানগর বিএনপির সভাপতি হাসান উদ্দিন সরকার বলেন, এ মামলায় সকলেই চার্জশীট পর্যন্ত জামিনে ছিল। কিন্তু নির্বাচনকে সামনে রেখে পুলিশ উদ্দেশ্যপ্রনোদিতভাবে ঘটনার প্রায় ৫বছর পর এই চার্জশীট দিয়েছে। যাতে বিএনপির নেতাকর্মীরা কারাগারে থাকে এবং নির্বাচনী প্রচারে অংশ নিতে না পারে। 

 

এ সম্পর্কিত আরও খবর