বাইক চুরি করে জেলে, পদও হারালেন ছাত্রলীগ নেতা

আওয়ামী লীগ, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো | 2023-09-17 13:42:55

চট্টগ্রামের কর্ণফুলীতে মোটরসাইকেল চুরির মামলায় জেলে যাওয়া এক ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। ওই ছাত্রলীগ নেতার নাম আরিফুল ইসলাম। তিনি পটিয়া উপজেলা ছাত্রলীগের সহসভাপতি।

রোববার (১৭ সেপ্টেম্বর) পটিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আরাফাত শাকিল ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমানের সই করা এক বিজ্ঞপ্তিতে আরিফুলকে সাময়িক বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, 'বাংলাদেশ ছাত্রলীগ, পটিয়া উপজেলা শাখার এক জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে, সংগঠনের নীতি-আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় এবং শৃঙ্খলা ভঙ্গের দায়ে আরিফুল ইসলামকে সহসভাপতি পদ থেকে সাময়িক বহিষ্কার করা হলো।

বিজ্ঞপ্তিতে আরিফুলকে স্থায়ী বহিষ্কারের জন্য চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের কাছে সুপারিশ করার কথাও বলা হয়।

শুক্রবার পটিয়ার গৈড়লার টেক এলাকা থেকে আরিফুলকে গ্রেফতার করে কর্ণফুলী থানা পুলিশ। এরপর তার স্বীকারোক্তি অনুযায়ী চুরি হওয়া একটি মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানায়, পটিয়া উপজেলা ছাত্রলীগের সহসভাপতি আরিফুলসহ একটি সিন্ডিকেট দীর্ঘদিন ধরে পটিয়াসহ আশপাশের এলাকায় মোটরসাইকেল চুরি করে আসছিল। দীর্ঘদিন ধরে তথ্যপ্রযুক্তির সহায়তায় পটিয়া থেকে মোটরসাকেল চুরির হোতা আরিফুলকে গ্রেফতার করতে সমর্থ হয় পুলিশ।

কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ বলেন, মোটরসাইকেল চুরির মামলায় তথ্যপ্রযুক্তির মাধ্যমে আরিফুলের অবস্থান শনাক্ত করি আমরা। এরপর তাকে গ্রেফতার করি। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী একটি চুরি করা মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। আরিফুলকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর