উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শান্তি সমাবেশ করছে আ.লীগ: হানিফ

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-09-16 14:58:10

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ দেশব্যাপী শান্তি সমাবেশ করছে বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ সদর আসনের সংসদ সদস্য মাহবুব-উল আলম হানিফ।

তিনি বলেন, বিএনপি-জামায়াত চক্র যেন কোনোভাবেই নাশকতা করে দেশের উন্নয়নের ধারা ব্যাহত করতে না পারে সে জন্যই দেশব্যাপী শান্তি সমাবেশ করছে আওয়ামী লীগ।

শনিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমিতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দেশের বিভিন্ন মেডিকেল, ইঞ্জিনিয়ারিং ও বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত কুষ্টিয়ার কৃতি শিক্ষার্থীদের সঙ্গে এক মতবিনিময় সভায় যোগদানের আগে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। সোহান'স ভার্সিটি কোচিং এ অনুষ্ঠানের আয়োজন করে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার মানুষের জন্য কী করেছে এবং বিএনপি-জামায়াত রাষ্ট্র ক্ষমতায় থাকতে মানুষের সঙ্গে কী আচরণ করেছে সেগুলো জনগণের কাছে তুলে ধরতে এবং আন্দোলনের নামে কেউ যেন সহিংসতা করতে না পারে, জনগণের জানমালের ক্ষতি করতে না পারে, দেশে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে ব্যাপারে আওয়ামী লীগ দেশব্যাপী শান্তি সমাবেশ করছে, এটি চলমান থাকবে।

তিনি আরও বলেন, মানবাধিকার কর্মী আদিলুর মিথ্যাচার করেছেন, তা প্রমাণিত হয়েছে। আদালতে তার শাস্তি হয়েছে। বিএনপির মির্জা ফখরুল সাহেবরা মিথ্যাচার করে অভ্যস্ত বলেই মিথ্যাচারের পক্ষ নিচ্ছেন। স্বাধীনতা বিরোধী কোন ব্যক্তির বিচার হলেই বিএনপির আঁতে ঘা লাগে বলে মন্তব্য করেন তিনি।

হানিফ বলেন, ২০১৩ সালে হেফাজতের তাণ্ডব নিয়ে আদিলুর রহমানের মিথ্যা তথ্য দিয়েছিল যে, সেদিন ৬১ জন হত্যা-গুমের শিকার হয়েছে। তার তথ্যের ভিত্তিতে দেশি-বিদেশি গণমাধ্যম সংবাদ প্রকাশ করেছিল। কিন্তু আদিলুর যাদের নামের তালিকা প্রকাশ করেছিল, অনুসন্ধানে তাদের অনেককেই জীবিত পাওয়া যাওয়ার কথা উল্লেখ করেন এই আওয়ামী লীগ নেতা।

তিনি বলেন, জীবিতদের অনেকেই বিভিন্ন গণমাধ্যমে সাক্ষাৎকারও দিয়েছিলেন। এই মিথ্যা তথ্য প্রচারের মাধ্যমে দেশের ভাবমূর্তি নষ্টের চেষ্টা করার জন্য তার বিচার হয়েছে।

এসময় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন রাজু, মাযহারুল আলম সুমন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, সোহান'স ভার্সিটি কোচিংয়ের চেয়ারম্যান নাহিদুল ইসলাম সোহানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং কৃতি শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর