ঢাকা-১০: 'তাপসই উন্নয়নের পরীক্ষিত মাঝি'

আওয়ামী লীগ, রাজনীতি

মনি আচার্য্য, স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-03 01:31:50

কলাবাগান ১ম লেনে অবস্থিত কাঁচা লংকা রেস্টুরেন্টের সামনে আওয়ামী লীগের নির্বাচনী ক্যাম্প। সকাল থেকেই ঢাকা-১০ আসনের স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা সেখানে জমায়েত হচ্ছেন প্রচারণার জন্য।

আগত নেতাকর্মীদের চোখে মুখে দৃঢ় উৎফুল্লতা ও নির্বাচনী আমেজ দৃশ্যমান। এ দৃশ্য দেখে ঢাকা-১০ আসনের আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপসের সমালোচকরাও বলবেন বিগত ১০ বছরে তিনি স্থানীয় আওয়ামী লীগকে দারুণ সু-সংগঠিত করেছেন।

ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ থেকে শুরু করে স্থানীয় আওয়ামী লীগের এমন কোনো নেতাকর্মী নেই যে তাপসের নির্বাচনী প্রচারণায় হাজির হননি।

আগত নেতাকর্মীদের মুখে একটাই কথা দেশে যেমন দরকার বার বার শেখ হাসিনার সরকার তেমনি ঢাকা-১০ আসনে দরকার বার বার তাপসের এমপি হওয়ার। কেন না ঢাকা-১০ আসনের উন্নয়নের পরীক্ষিত মাঝি হিসেবেই পরিচিত শেখ ফজলে নূর তাপস।

নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ১০ বছরে তাপস তার নির্বাচনী এলাকায় অভূতপূর্ব উন্নয়ন করেছেন। তিনিই নির্বাচনে শতভাগ জয়ী হবেন বলে আশাবাদী নেতাকর্মীরা। জয়ী হওয়ার ব্যাপারে সু-নিশ্চিত হয়েও তিনি যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে ভোট চাইতে।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) ঢাকা-১০ আসনের কলবাগান এলাকায় শেখ ফজলে নূর তাপসের প্রচারণার অনুষ্ঠানে গিয়ে নেতাকর্মীদের সঙ্গে কথা বলে এসব কথা জানা গেছে।

ঢাকা-১০ আসনের ১৮ নাম্বার ওয়ার্ডের আওয়ামী লীগ কর্মী মিলন কর্মকার বার্তা২৪কে বলেন, ‘আমরা প্রচারণার শুরু হওয়ার পর থেকেই বাড়ি বাড়ি যাচ্ছি। তবে সব থেকে বড় খবর হচ্ছে আমাদের থেকে আমাদের নেতাই সব থেকে বেশি পরিশ্রম করছেন প্রচারণায়। ভোটাররাও নেতাকে নিয়ে উচ্ছ্বাসিত করছেন।'

ঢাকা-১০ আসনের ১৭ নম্বার ওয়ার্ডের নেতা জাহাঙ্গীর বার্তা২৪কে বলেন, ‘আমাদের নেতার বিগত ১০ বছরের কাজকে মূল্যায়ন করেই ভোটাররা ভোট দেবেন। ঢাকা-১০ আসনে তিনিই একমাত্র নেতা, যিনি উন্নয়নের সুবাতাস জনগণকে দিয়েছেন। আমরা বিজয়ী হওয়ার বিষয়ে শতভাগ আশাবাদী।'

এ সম্পর্কিত আরও খবর