সুধী সমাবেশ জড়ো হচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-02 14:24:44

রাজধানীর শেরেবাংলা নগরের পুরাতন বাণিজ্যমেলার মাঠে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশ শুরু হবে আজ শনিবার (২ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩টায়। এতে প্রধান অতিথির বক্তব্য দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরইমধ্যে সমাবেশে যোগ দিতে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা।

মিছিলে আসা নেতাকর্মীদের স্লোগানে মুখরিত হয়ে উঠেছে বাণিজ্যমেলার মাঠ। শেখ হাসিনার সরকার বার বার দরকার, মেট্রোরেলের সরকার বার বার দরকার ইত্যাদি স্লোগান দিতে থাকেন নেতাকর্মীরা। এদিকে দুপুর ১২টার দিকে বৃষ্টি নামলেও তা উপেক্ষা করে রাজধানী ও বাইরের জেলা থেকে নেতাকর্মীদের মিছিল নিয়ে আসতে দেখা যায়।

নেতাকর্মীদের স্লোগানে মুখরিত হয়ে উঠেছে বাণিজ্যমেলার মাঠ

আগারগাঁওয়ের পুরাতন বাণিজ্যমেলা মাঠ ও আশপাশের রাস্তায় শত শত বাস-পিকাপভ্যানে জড়ো হচ্ছেন আওয়ামী লীগ-যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ নেতাকর্মীরা। রাজধানীর বাইরে থেকে নিজ নিজ জেলার আওয়ামী লীগের কর্মীদের নিয়ে সমাবেশে উপস্থিত হয়ে নিজেদের শক্তির জানান দিচ্ছেন এমপি-মন্ত্রীরাও। তারা রাজধানীতে প্রবেশের পর পরই জয়বাংলা এবং সরকারের উন্নয়নের স্লোগান দিয়ে রাজপথ কাঁপাচ্ছেন। কেউ কেউ আবার গানে গানে আনন্দ উল্লাস করে সমাবেশে যোগ দিতে আগেভাগেই চলে এসেছেন।

জড়ো হচ্ছেন আওয়ামী লীগ-যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা

জানা গেছে, এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাড়িতে উড়ালসড়কে উঠবেন। টোল পরিশোধ করে উড়ালসড়কের বিজয় সরণি প্রান্ত দিয়ে নেমে যাবেন আগারগাঁওয়ে পুরাতন বাণিজ্য মেলার মাঠে। সেখানেও উদ্বোধনী ফলক উন্মোচন করবেন। সেখানে তিনি বক্তব্য দেবেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে রোববার (৩ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে যানবাহন এতে চলাচল করতে পারবে। তবে পথচারী, মোটরসাইকেল, রিকশা, অটোরিকশাসহ তিন চাকার যানবাহন উড়াল সড়কে উঠতে পারবে না।

এ সম্পর্কিত আরও খবর