পাঁচ হাজার কর্মী নিয়ে সোহরাওয়ার্দীতে সিলেট ছাত্রলীগ

আওয়ামী লীগ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-09-01 23:10:56

নব প্রজন্মের জন্য নতুন ইতিহাস সৃষ্টি করেছে ছাত্রলীগ। বিগত দিনে ঢাকার রাজপথে বিভিন্ন ছাত্র সংগঠনের মিছিল-শোডাউন হলেও সিলেট থেকে এত বড় শোডাউন আর হয়নি বলছেন সিলেটের সাবেক ছাত্রনেতারা। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের স্মরণে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে স্মরণকালের সর্ববৃহৎ ছাত্র সমাবেশে যোগ দিতে বাদ জুম্মা ঢাকার নয়াপল্টন থেকে মিছিলটি বের করা হয়। শেষ হয় সোহরাওয়ার্দী উদ্যানে।

সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ ও মহানগরের সাধারণ সম্পাদক নাঈম আহমদের নেতৃত্বে ৫ হাজারের বেশি নেতাকর্মী মিছিলে অংশ নেন। যা এ যাবতকালে সিলেট সবচেয়ে বড় মিছিল ছিল।

এর আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট করপোরেশনের নব নির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রঞ্জিত সরকার।

বক্তব্যে নেতাঁরা বলেন, বাংলাদেশে্র বড় বড় আন্দোল-সংগ্রামগুলো ছাত্রলীগ থেকে শুরু হয়েছে। আগামীতেও বাংলাদেশকে অপশক্তির কাছ থেকে রক্ষা করতে ছাত্রলীগকে এগিয়ে আসতে হবে। সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ এত বড় মিছিল করে আবারো প্রমাণ করল ছাত্রলীগ চাইলে সবকিছুই সম্ভব। 

নেতৃবৃন্দ বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-দক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তাই একটি পক্ষ বার বার চেষ্টা করছে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে। কিন্তু সেই সুযোগ আর দেয়া হবে না। এদেশের মানুষ বিএনপি-জামায়াতকে প্রত্যাখান করেছে। আগামী নির্বাচনে আবারও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়ী করে তার জবাব দেবে।

তারা আরও বলেন, ড. ইউনূস দেশের মানুষের টাকা মেরে খেয়ে এখন বাইরের দেশের নেতাদের দিয়ে সুপারিশ করছেন। বিএনপি নেতারা আন্দোলনে ব্যর্থ হয়ে ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে নতুন খেলায় মেতেছে। বাংলার মাটিতে এই অশুভ খেলা খেলতে দেওয়া হবে না। নৌকার অভিযাত্রায় অগ্রণী ভূমিকা পালন করে আসছে ছাত্রলীগ। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর