সোহরাওয়ার্দীতে ছাত্রলীগের সমাবেশ, নয়াপল্টনে বিএনপির শোভাযাত্রা

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-02 10:14:18

দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার রাজধানীতে শোভাযাত্রা করবে বিএনপি। বেলা তিনটায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হওয়া শোভাযাত্রাটি ফকিরাপুল মোড়, নটর ডেম কলেজ, শাপলা চত্বর, ইত্তেফাক মোড় হয়ে রাজধানী মার্কেটে গিয়ে শেষ হবে। বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা শোভাযাত্রায় অংশ নেবেন।

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে কয়েক লাখ শিক্ষার্থী সমাগমের লক্ষ্য নিয়ে বিশাল সমাবেশ করবে ছাত্রলীগ।

বিকেল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করবেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।

ছাত্রলীগের এই সমাবেশ থেকে বর্তমান প্রেক্ষাপটে তরুণদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিক নির্দেশনা দেবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ওবায়দুল কাদের বলেন, নৌকার অভিযাত্রায় অগ্রণী ভূমিকা পালন করে আসছে তরুণ প্রজন্ম। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।

সমাবেশকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের ১১টি রাস্তা বন্ধ রাখার কথা জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। তাই ওই রাস্তাগুলো এড়িয়ে চলতেও অনুরোধ করা হয়েছে।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত নগরবাসীকে বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছে পুলিশ।

ডিএমপি জানায়, কাঁটাবন ক্রসিং, হোটেল ইন্টারকন্টিনেন্টাল ক্রসিং, কাকরাইল মসজিদ ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, ইউবিএল ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল, জগন্নাথ হল ক্রসিং, ভাস্কর্য ক্রসিং, উপাচার্য ভবন ক্রসিং বন্ধ বা ডাইভারশন করা হবে। নগরবাসীকে এসব এলাকা বা রাস্তা পরিহার করে বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য অনুরোধ করা হয়।

ডিএমপি আরও জানায়, সমাবেশে আগত ব্যক্তিদের গাড়ি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুহসীন হল মাঠ (ভিআইপি); মলচত্বর; পলাশী ক্রসিং থেকে ভাস্কর্য ক্রসিং পর্যন্ত রাস্তার দুই পাশে; ফুলার রোড রাস্তার দুই পাশে; দোয়েল চত্বর ক্রসিং থেকে শহিদুল্লাহ হল ক্রসিং পর্যন্ত রাস্তার দুই পাশে; নবাব আব্দুল গণি রোড রাস্তার দুই পাশে এবং দিলকুশা ও মতিঝিল এলাকার রাস্তার দুই পাশে রাখতে বলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর