তারুণ্যের সমাবেশে ৫ লক্ষাধিক শিক্ষার্থী সমাগমের ঘোষণা ছাত্রলীগের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 21:02:20

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ১ সেপ্টেম্বর তারুণ্যের সমাবেশ করবে বাংলাদেশ ছাত্রলীগ। সমাবেশে ৫ লক্ষাধিক শিক্ষার্থীকে জড়ো করার ঘোষণা দিয়েছে প্রাচীন এই ছাত্র সংগঠনটি।

শনিবার (২৬ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন এ ঘোষণা দেন।

তিনি বলেন, ইতিহাসের যুগান্তকারী সমাবেশ হতে যাচ্ছে ১ সেপ্টেম্বর। এটি হবে স্মরণকালের সর্ববৃহৎ সমাবেশ। বঙ্গবন্ধু ও বঙ্গমাতার প্রতি শ্রদ্ধা জানাতে এবং শোককে শক্তিতে রূপান্তর করতেই এই সমাবেশ।

তিনি আরও বলেন, পাঁচ লাখ ছাত্রলীগ নেতাকর্মীর বাইরেও কয়েক লাখ সাধারণ শিক্ষার্থী সমাবেশে অংশ নেবে। মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ ঐক্যবদ্ধ রয়েছে এটাই প্রমাণ হবে ১ সেপ্টেম্বর।

তিনি বলেন, “আপনারা দেখেছেন পূর্বেও এদেশে বহু সভা, সমাবেশ, জমায়েত অনুষ্ঠিত হয়েছে। কিন্তু শুধু শিক্ষার্থী বন্ধুদের নিয়ে এত বড় সভা আগে আয়োজিত হয়নি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে অনুষ্ঠেয় এই সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। সাদ্দাম বলেন, আপনারা জানেন শোকের মাস আগস্টে বাংলাদেশ ছাত্রলীগ মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করে থাকে। প্রতিবারের ন্যায় এ বছরও তার ব্যত্যয় ঘটেনি। মাসব্যাপী কর্মসূচি পালনের সমাপ্তিতে বাংলাদেশ ছাত্রলীগ প্রতিবছর আলোচনা সভার আয়োজন করে থাকলেও এ বছর ছাত্র সমাবেশের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

১ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে বিকাল ৩টায় এই ছাত্র সমাবেশ হবে। ৩১ আগস্ট এই সমাবেশ করার পরিকল্পনা প্রথমে নিলেও কর্মদিবসে এইচএসসি পরীক্ষার্থীদের ভোগান্তি এড়াতে তা এক দিন পিছিয়ে দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

এ সম্পর্কিত আরও খবর