সাঈদীকে নিয়ে স্ট্যাটাস দিয়ে বহিষ্কার হলেন ৮ স্বেচ্ছাসেবক লীগ নেতা

আওয়ামী লীগ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-09-01 23:41:49

মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ড পাওয়া দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে সিরাজগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন ইউনিটের ৮ নেতাকে বহিষ্কার করেছে জেলা স্বেচ্ছাসেবক লীগ।

শনিবার (২৬ আগস্ট) সকালে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সুমন রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। গত বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাতে জেলা স্বেচ্ছাসেবক লীগের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত মোতাবেক ৮ নেতাকে বহিষ্কার করা হয়। এরআগে, গত বুধবার (২৩ আগস্ট) রাতে সিরাজগঞ্জ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের ২১ নেতাকে বহিষ্কার করে জেলা ছাত্রলীগ।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাকিরুল ইসলাম লিমন ও সাধারণ সম্পাদক সুমন রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। একই সঙ্গে তাদের স্থায়ীভাবে বহিষ্কার করার জন্য স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটি বরাবর তালিকা পাঠানো হয়েছে।

স্বেচ্ছাসেবক লীগের সাময়িক বহিষ্কারপ্রাপ্ত নেতারা হলেন, চৌহালী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের উপ-শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম, বেলকুচি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেন ও কৃষি বিষয়ক সম্পাদক ইকবাল হোসেন, উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার শিহাব ও দুর্গানগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ, সলঙ্গা থানার ধুবিল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শাওন হাসান প্রান্ত, হাটিকুমরুল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্য আব্দুস সোবহান মৃধা ও প্রাথমিক সদস্য আমিরুল ইসলাম।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাকিরুল ইসলাম লিমন বলেন, জামায়াত নেতা ও মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত আসামি দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর শোক জানিয়ে এসব নেতা ফেসবুকে পোস্ট দেয়। এতে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও নীতি আদর্শ পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে জেলা স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন ইউনিটের ৮ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সেই সঙ্গে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী বরাবর সুপারিশ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর