সমাবেশের নামে পিকনিক করেছে বিএনপি: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 22:15:11

সামনে ক্ষমতা আছে, এমন মুলা ঝুলিয়ে নেতাকর্মীদের জড়ো করে সমাবেশের নামে পিকনিক পার্টি করেছে বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বাংলাদেশে আন্দোলনের মতো বস্তুগত কোনো পরিস্থিতি বিরাজমান নেই, তাই বিএনপির আন্দোলনে জনগণ নেই, আছে কেবল ক্ষমতালোভী নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে বনানী কবরস্থানে আইভী রহমানের ১৯তম মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রের জন্য যারা আজকে মায়াকান্না করছে তাদের মূল পরিকল্পনাই হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি। তাদের সঙ্গে গণতান্ত্রিক শক্তির সহাবস্থান নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির আন্দোলনে তাদের নেতারাই হতাশ। ক্ষমতার স্বপ্ন দেখিয়ে নেতাকর্মীদের জড় করছে বিএনপি। যারা পিকনিক আর আনন্দফুর্তি করছে। তাদের এসব সমাবেশে জনগণের সম্মেলন ঘটেনি, অংশগ্রহণ ঘটেনি। জনগণ ছাড়া গণ আন্দোলন কেমন করে হবে?

তিনি আরও বলেন, ‘৭৫ থেকে শুরু হওয়া হত্যার রাজনীতির ধারাবাহিকতাই ২০০৪-এর গ্রেনেড হামলা। এর মূল টার্গেট ছিলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

কাদের বলেন, এখানে আমাদের মনে রাখতে হবে, এ হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতির মূল টার্গেট হচ্ছে বঙ্গবন্ধুর পরিবার ও আওয়ামী লীগ। এ দুটিকে নিশ্চিহ্ন করাই ছিল তাদের টার্গেট।

এ সম্পর্কিত আরও খবর