অনুমতি না পেলেও ঢাকায় আজ সমাবেশ করতে চায় জামায়াত

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 23:20:11

তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, আলেম ওলামা ও জামায়াত আমিরের মুক্তি দাবিতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে আজ মঙ্গলবার সমাবেশ করতে চায় বাংলাদেশ জামায়াতে ইসলামী। তবে পুলিশ বলছে, জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়া হবে না।

সোমবার (৩১ আগস্ট) সংবাদ সম্মেলন করে জামায়াত জানিয়েছে, সমাবেশের জন্য তারা প্রশাসনকে অবহিত করেছে; কিন্তু অনুমতির কোনো বিষয় নেই এটাও জানিয়েছে।

চলমান সরকার পতনের আন্দোলনে যুগপৎভাবে না থাকলেও এককভাবেই মাঠে আছে জামায়াত। গত মাস থেকে অনুমতি সাপেক্ষে আন্দোলন করলেও এবার অনুমতি না পেলেও মাঠে নামতে চাইছে দলটি।

ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের আমির নুরুল ইসলাম বুলবুল বলেন, আজ মঙ্গলবার বেলা ২টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর (উত্তর ও দক্ষিণ) উদ্যোগে শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

জামায়াতকে সভা-সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে ২৪ জুলাই দলটি সংবাদ সম্মেলন করে ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেছিল। সেই কর্মসূচির একটি মঙ্গলবার ঢাকায় সমাবেশ। ২৪ জুলাই কর্মসূচির বিষয়ে আইজিপিকে লিখিতভাবে জানায় দলটি। পরের দিন সকালে ই-মেইলে এবং বিকেলে জামায়াতের একটি প্রতিনিধিদল ডিএমপি কমিশনারকে এ বিষয়ে চিঠি দিয়ে আসে।

তবে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক জানান, আমরা জামায়াতকে সমাবেশ করার অনুমতি দিচ্ছি না।

এ সম্পর্কিত আরও খবর