বিএনপির অবস্থান কর্মসূচির দিন সতর্ক পাহারায় আওয়ামী লীগ

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 15:09:12

রাজপথের বিরোধী দল বিএনপি ও ক্ষমতাসীন আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচিতে উত্তপ্ত হয়ে উঠেছে দেশের রাজনৈতিক অঙ্গন। যুগপৎ আন্দোলনের চূড়ান্ত কর্মসূচিতে বিরোধী দলগুলো। এমন অবস্থায় একের পর এক কর্মসূচি দিচ্ছে তারা। শনিবারের মহাসমাবেশ থেকে ঢাকার সব প্রবেশপথে অবস্থান কর্মসূচি দিয়েছে বিএনপি। আর বিএনপিকে ঠেকাতে ঢাকার ওয়ার্ডে ওয়ার্ডে ও প্রবেশমুখগুলোতে আজ সতর্ক পাহারায় থাকবে আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

এর আগে, শুক্রবার সন্ধ্যায় ঢাকার প্রবেশমুখ শান্তি সমাবেশের ঘোষণা দিয়েছিল যুবলীগ। পরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে অনুমতি না পাওয়ায় অবস্থান কর্মসূচি থেকে সরে দাঁড়ায় যুবলীগ।

এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি শ্রদ্ধা জানিয়ে আমাদের পূর্ব ঘোষিত অবস্থান কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে। তবে প্রতিটি থানা ওয়ার্ড কার্যালয়ে নেতাকর্মীরা সতর্ক পাহারা দেবেন।

তিনি বলেন, যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে ওয়ার্ড কার্যালয়ের সামনে সতর্ক অবস্থানে থাকবেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এদিকে, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপকমিশনার ফারুক হোসেন (মিডিয়া) জানিয়েছেন, রাজনৈতিক দলগুলো ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছ থেকে শনিবারের অবস্থান কর্মসূচি পালনের জন্য কোনও অনুমতি গ্রহণ করেনি।

তিনি বলেন, আইনশৃঙ্খলা অবনতির গোয়েন্দা প্রতিবেদন ও জনদুর্ভোগের বিষয় বিবেচনায় আগামীকালের কোনও রাজনৈতিক দলের অবস্থান কমসূচি পালনে ডিএমপির পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়নি।

শনিবার নয়াপল্টনে স্মরণকালের বৃহৎ মহাসমাবেশ করে বিএনপি। এতে দলটির কয়েক লাখ নেতাকর্মী অংশ নেন। সমাবেশ থেকে আজ ঢাকার প্রবেশপথে সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাতে দলের পক্ষ থেকে জানানো হয় রাজধানীর চারটি স্থানে অবস্থান কর্মসূচি পালন করা হবে। এরমধ্যে ঢাকা মহানগর উত্তর বিএনপি উত্তরা বিএনএস সেন্টারের উল্টোপাশ ও গাবতলী এস এ খালেক বাস স্টেশনের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে।

আর ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি নয়াবাজার দলীয় অফিসের সামনে ও যাত্রাবাড়ী ধনিয়া কলেজ সংলগ্ন এলাকায় অবস্থান কর্মসূচি পালন করা হবে।

এ সম্পর্কিত আরও খবর