রাজশাহীতে সমাবেশের অনুমতি পায়নি জামায়াত

বিবিধ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-31 21:58:31

রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশে সহযোগিতা চেয়ে আবেদন করলেও অনুমতি পায়নি মহানগর জামায়াতে ইসলামী।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী নগর জামায়াতের নায়েবে আমির অ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিম।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (২৮ জুলাই) নগরীর সদর হাসপাতাল মোড় থেকে সাহেব বাজার জিরো পয়েন্ট হয়ে পুনরায় সদর হাসপাতাল মোড় পর্যন্ত এই বিক্ষোভ-মিছিলের কথা রয়েছে।

জামায়াতের নায়েবে আমির অ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিম বলেন, কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতৃবৃন্দের মুক্তি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে ২৮ জুলাই রাজশাহী মহানগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এই কর্মসূচি শান্তিপূর্ণভাবে বাস্তবায়ন করতে পুলিশের সহযোগিতা প্রদানের জন্য আমরা আবেদন করেছিলাম।

কিন্তু এখন পর্যন্ত (সন্ধ্যা ৭ টা) আমাদের অনুমতি দেওয়া হয়নি। উনারা অপারগতা প্রকাশ করেছেন, অনুমতি দিবেন না জানিয়েছেন। যেহেতু এটা আমাদের কেন্দ্রীয় প্রোগ্রাম তাই কেন্দ্রকে বিষয়টি অবগত করেছি। যেহেতু দেশব্যাপী প্রোগ্রাম ডেকেছে তাই কর্মসূচি ঠিক থাকবে বলেও জানান তিনি।

অনুমতি না পেলেও কর্মসূচি পালন করা হবে কি না এমন প্রশ্নে জামায়াত নেতা বলেন, এটা এই মুহূর্তে বলতে পারছি না। সেটা সংগঠনের সিদ্ধান্তের ওপর নির্ভর করবে।

এ বিষয়ে রাজশাহী নগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ পুলিশ কমিশনার রফিকুল আলম বলেন, আমার কাছে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনো অনুমতির সিদ্ধান্ত জানানো হয়নি। তাই এখন কিছু জানাতে পারছিনা এই ব্যাপারে।

এর আগে, গত মঙ্গলবার (২৫ জুলাই) সকালে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার বরাবর বিক্ষোভ মিছিল ও সমাবেশের অনুমতি চেয়ে একটি চিঠি দেন নগর জামায়াতের নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর