২৮ জুলাই চট্টগ্রামে বিক্ষোভ মিছিল করতে চায় জামায়াত

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-31 17:06:10

নগরীর আন্দরকিল্লা মোড়ে আগামী ২৮ জুলাই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে অনুমতি চেয়ে জামায়াতের একটি প্রতিনিধি দল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার বরাবর একটি লিখিত আবেদন করেছেন।

সোমবার (২৪ জুলাই) বিকেল সাড়ে চারটার দিকে জামায়াতের আইনজীবী নেতা এডভোকেট শামসুল আলমের নেতৃত্বে ১০ জনের একটি প্রতিনিধি দল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ে সমাবেশের অনুমতির লিখিত আবেদন নিয়ে যান। তবে সবাইকে ঢুকতে অনুমতি না দেওয়ায় শুধুমাত্র এডভোকেট শামসুল আলমই আবেদনটি জমা দেন।

লিখিত আবেদনে বলা হয়, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে অবিলম্বে কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, জামায়াতের আমীর ডা. শফিকুর রহমানসহ সকল নেতা-কর্মী আলেম-ওলামাদের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ ও সাংবিধানিক অধিকার সভা-সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে আগামী ২৮ জুলাই বাদ জুমা আন্দরকিল্লা চত্ত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়েছে। উক্ত কর্মসূচি আমরা সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে বাস্তবায়ন করতে চাই। কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা কামনা করছি।

এসময় অন্যদের মধ্যে এড. কবির হোসাইন, এড. জিয়াউল হক জিয়া, এড. আরিফুর রহমান, এড. আফসারুর রশীদ, এড. আবুল মোজাফফর, এড.আহমদ কবির করিম, এড. মিনহাজ উদ্দিন, এড.মোহাম্মদ কায়সার, এড. সাকিবুর রহমান উপস্থিত ছিলেন।

লিখিত আবেদনের বিষয়ে এডভোকেট শামসুল আলম বলেন, আগামী ২৮ জুলাই আন্দরকিল্লা মোড়ে একটি সমাবেশের অনুমতি চেয়ে জামায়াতের পক্ষ থেকে আমরা সিএমপি কমিশনার কার্যালয়ে গিয়েছিলাম। তবে সেসময় কমিশনার সাহেব কার্যালয়ে ছিলেন না। তার পক্ষে একজন (উপকমিশনার) কর্মকর্তা আমাদের লিখিত আবেদন গ্রহণ করেন।

মিছিলে অনুমতি না পেলে কি করবেন এমন প্রশ্নে তিনি বলেন, আমরা আশা করছি এবার আমাদের অনুমতি দেওয়া হবে। কেননা এটি আমাদের কেন্দ্র ঘোষিত কর্মসূচি। এটির জন্য অনুমতি দিবেন।

আবেদনের বিষয়ে সিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) স্পিনা রানী প্রামাণিক বলেন, এরকম কোন তথ্য আমার কাছে নাই।

এর আগে, চট্টগ্রাম মহানগর জামায়াত গত ২২ জুলাই চট্টগ্রামের লালদীঘির মাঠে সমাবেশের অনুমতি চেয়ে গত ১৫ জুলাই চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে একটা লিখিত আবেদন করেছিল। তবে নাশকতার আশঙ্কায় তাদেরকে সেই সমাবেশের অনুমতি দেওয়া হয়নি।

এ সম্পর্কিত আরও খবর