ঢাকার যেসব সড়ক দিয়ে যাবে বিএনপির পদযাত্রা-আ.লীগের শোভাযাত্রা

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 18:06:54

বর্তমান সরকারের পদত্যাগের ১ দফা দাবিতে রাজধানী ঢাকায় আজও পদযাত্রা করবে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলো। অন্যদিকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে রাজধানীতে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা করবে। এতে রাজধানীতে যান চলাচলে বিঘ্ন ঘটতে পারে।

রাজধানীতে আব্দুল্লাহপুর থেকে সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে বিএনপি ৬ ঘণ্টার পদযাত্রা শেষ হবে যাত্রাবাড়ীতে। আবদুল্লাহপুরের পলওয়ে মার্কেটের সামনে পদযাত্রা শুরুর আগে সমাবেশ করবে দলটি। সমাবেশ শেষে পদযাত্রাটি আবদুল্লাহপুরের পলওয়ে মার্কেটের সামনে থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, কুড়িল বিশ্বরোড, নতুনবাজার, বাড্ডা, রামপুরা ব্রিজ, মালিবাগের আবুল হোটেলের সামনে দিয়ে খিলগাঁও, বাসাবো, মুগদা, সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হবে।

বিএনপির সমমনা দল ও জোটগুলোর মধ্যে গণতন্ত্র মঞ্চ কর্মসূচি পালন করবে বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাব সামনে। ১২–দলীয় জোট বিকেল চারটায় পদযাত্রা করবে কমলাপুর স্টেডিয়াম থেকে। জাতীয়তাবাদী সমমনা জোটের পদযাত্রা দুপুর ১২টায় কমলাপুর স্টেডিয়াম সামনে থেকে। গণফোরাম (মন্টু–সুব্রত–সাইয়িদ) ও পিপলস পার্টি বেলা তিনটায় মতিঝিল নটর ডেম কলেজ এলাকা থেকে পদযাত্রা করবে। এলডিপির পদযাত্রা বেলা তিনটায় কারওয়ান বাজারের এফডিসি–সংলগ্ন দলীয় অফিস সামনে থেকে। লেবার পার্টির পদযাত্রা পুরানা পল্টনের কস্তুরী গলি থেকে বেলা ১১টায়। বাংলাদেশ সাধারণ ছাত্র গণ অধিকার সংরক্ষণ পরিষদের পদযাত্রা বিকেল চারটায় শাহবাগ থেকে। সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের কর্মসূচি পুরানা পল্টন মোড় থেকে বেলা ১১টায়।

আর আওয়ামী লীগের শোভাযাত্রা হবে তেজগাঁওয়ের সাতরাস্তা মোড় থেকে মহাখালী পর্যন্ত। বেলা তিনটায় শোভাযাত্রা শুরুর আগে সমাবেশ হবে। শান্তি ও উন্নয়ন শোভাযাত্রাপূর্ব সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য দেওয়ার কথা রয়েছে। এ কর্মসূচির আয়োজক ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ।

এ সম্পর্কিত আরও খবর