রংপুর মহানগর ও রমেক ছাত্রলীগের কমিটি বিলুপ্ত, জেলা কমিটি স্থগিত

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-30 05:44:51

রংপুর মহানগর ও রংপুর মেডিকেল কলেজ (রমেক) শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ । সেই সঙ্গে রংপুর জেলা ছাত্রলীগের কমিটির কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (৪ জুলাই) বিকালে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে রংপুর মহানগর ছাত্রলীগ এবং রংপুর মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ার কথা উল্লেখ করা হয়েছে। তবে জেলা ছাত্রলীগের কমিটির কার্যক্রম স্থগিত করার কোনও কারণ উল্লেখ করা হয়নি।

দীর্ঘ সাত বছর পর গত বছরের ৪ জুন রংপুর জেলা ছাত্রলীগের ২৪ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়। এতে এস এম সাব্বির আহমেদকে সভাপতি ও তানিম আহসান চপলকে সাধারণ সম্পাদক করা হয়। সেই কমিটি অনুমোদন দেন তৎকালীন কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

এদিকে রংপুর মহানগর ছাত্রলীগ ও রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগ কমিটির মেয়াদ শেষ হওয়ায় এ দুটি ইউনিটের কমিটি বিলুপ্ত করা হয়েছে। ২০১৫ সালের ২০ জুলাই শফিউর রহমান স্বাধীনকে সভাপতি ও শেখ আসিফ হোসেনকে সাধারণ সম্পাদক করে রংপুর মহানগর ছাত্রলীগের আংশিক কমিটি গঠন করা হয়। এরপর ২০১৬ সালের ৩০ মে ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। সাত বছর পর মেয়াদোত্তীর্ণ সেই কমিটিই বাতিল করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ।

এ বিষয়ে রংপুর মহানগর ছাত্রলীগের সভাপতি সাফিউর রহমান স্বাধীন জানান, মেয়াদ শেষ হওয়ায় কেন্দ্রীয় কমিটি মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে।

এ ব্যাপারে রংপুর জেলা ছাত্রলীগের একাধিক নেতার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের ফোন বন্ধ পাওয়া যায়।

এ সম্পর্কিত আরও খবর