কুড়িগ্রামে আ'লীগের পক্ষে ভোট না চাওয়ায় দলের সভাপতি বহিষ্কার

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2023-08-31 22:07:08

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-৩ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর পক্ষে কাজ না করে জাতীয় পার্টি (জেপি) থে‌কে নির্বাচনে অংশ নেওয়া স্বামী মঞ্জুরুল হ‌কের পক্ষে ভোট চাওয়ার অভিযোগে উলিপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মতি শিউলীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

আজ শনিবার (১৫ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্বাচনী এলাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণের অভিযোগ এবং সংগঠনের আদর্শ ও শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকায় উলিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতি শিউলীকে সাময়িকভাবে বহিষ্কার ও কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে।

আ'লীগের গঠনতন্ত্রের ৪৬(ক) অনুচ্ছেদ অনুযায়ী মতি শিউলীকে দল থেকে কেন চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না, এ বিষয়ে কারণ দর্শানো নোটিশের জবাব আগামী ১৫  কার্যদিবসের মধ্যে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে মতি শিউলির জানতে চাইলে চাইলে তিনি বলেন আমি এখনও কারণ দর্শানোর কোন চিঠি পাইনি  চিঠি পেলে আমি আমার ব্যাখ্যা দেব।

কুড়িগ্রাম জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক মো.জাফর আলীর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, উলিপুর আ'লীগ সভাপতি ম‌তি শিউলি নৌকা প্রতীকের পক্ষে কাজ না ক‌রে তার স্বামী সাইকেল প্রতীকে(জেপি) পক্ষে কাজ করছেন। এমন অভি‌যো‌গের পরিপ্রে‌ক্ষি‌তেই কেন্দ্রীয় কমিটি তাকে দল থে‌কে সাময়িক ব‌হিস্কার ও কারন দর্শানোর চিঠি দিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর